Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অক্টোবর ২০২১ ই-পেপার

IFA: মুখ্যমন্ত্রীর দ্বারস্থ এ বার আইএফএ কর্তারাও

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ৩১ অগস্ট ২০২১ ০৬:৫৩

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগেই ইস্টবেঙ্গলের সঙ্গে চূড়ান্ত চুক্তি স্বাক্ষরিত না হওয়া সত্ত্বেও আইএসএলে অংশ নেওয়া নিশ্চিত করেছেন লগ্নিকারী সংস্থার কর্তারা। এ বার বাংলার ফুটবলকে বাঁচাতে আইএফএ-র কর্তারাও দ্বারস্থ হচ্ছেন তাঁর!

কলকাতা প্রিমিয়ার লিগে রবিবার খেলা থাকলেও দল নামায়নি এটিকে-মোহনবাগান। আজ, মঙ্গলবার কল্যাণীতে ভবানীপুরের বিরুদ্ধে ম্যাচ রয়েছে এসসি ইস্টবেঙ্গলের। তারাও দল না নামানোর সিদ্ধান্ত নিয়েছে। আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় বললেন, “মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়ে সাক্ষাতের জন্য অনুরোধ করছি। বাংলার ফুটবলে এখন কী অবস্থা, তা জানাতে চাই।”

দুই প্রধানের ঘরোয়া লিগে না খেলাকে কেন্দ্র করেই সোমবার সকাল থেকে উত্তপ্ত হয়ে ওঠে আবহ। ফুটবলারদের নাম নথিভুক্ত করতে হয় সেন্ট্রাল রেজিস্ট্রেশন সিস্টেম (সিআরএস)-এর মাধ্যমে। ৩১ অগস্ট যে-হেতু গ্রীষ্মকালীন দল বদলের মরসুম শেষ হচ্ছে, তাই কলকাতার দুই প্রধানের কর্তারাই ফুটবলারদের নাম নথিভুক্ত করতে ব্যস্ত হয়ে পড়েছিলেন। কিন্তু আইএফএ তা বন্ধ করে দেওয়ায় সমস্যায় পড়েন তাঁরা। সঙ্গে সঙ্গেই সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে জানানো হয়। তার পরেই আইএফএ-র তরফে খুলে দেওয়া হয় সিআরএস। বাংলার ফুটবল নিয়ামক সংস্থার সচিব বললেন, “সিআরএস খুলে দেওয়ার জন্য দুই প্রধান ও এআইএফএফ-র তরফে ফোন করা হয়েছিল। আমরা চাই না ফুটবল বন্ধ হয়ে যাক।” সোমবারই রোমিয়ো ফের্নান্দেস ও সারিনিয়ো ফের্নান্দেসকে চূড়ান্ত করে এসসি ইস্টবেঙ্গল।

Advertisement

আরও পড়ুন

Advertisement