Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Igor Stimac

ক্লাবদের বার্তা ইগরের

এর ফলে শক্তিশালী হবে জাতীয় দল।” তবে আইএসএলে এখনও অবনমন চালু না হওয়ায় কিছুটা হতাশ তিনি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২১ ০৭:২৫
Share: Save:

আফগানিস্তানের বিরুদ্ধে ১-১ ড্র করে এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বের তৃতীয় পর্যায়ে খেলার ছাড়পত্র আদায় করে নিয়েছে ভারতীয় দল। এ বার কোচ ইগর স্তিমাচের লক্ষ্য মূল পর্বে যোগ্যতা অর্জন। কয়েক দিনের মধ্যেই জাতীয় দলকে নিয়ে তাঁর ভবিষ্যতের পরিকল্পনা পেশ করবেন সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের টেকনিক্যাল কমিটির কাছে। তবে ইগরের উদ্বেগ বাড়াচ্ছে ক্লাবগুলি থেকে যথেষ্ট পরিমাণে ভাল মানের ফুটবলার উঠে না আসায়।

শুক্রবার দুপুরে ক্রোয়েশিয়া থেকে ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে ইগর খোলাখুলি বললেন, “জাতীয় দল ফুটবলার তৈরি করার কারখানা বা অ্যাকাডেমি নয়। ক্লাবগুলির দায়িত্ব ফুটবলার তুলে আনা।” তিনি যোগ করেছেন, “অস্বীকার করার জায়গা নেই, ভাল মানের ফুটবলারের সংখ্যা খুবই কম।” এই কারণেই যে এখনও সুনীল ছেত্রীর উত্তরসূরি পাওয়া যায়নি, জানিয়ে দিয়েছেন ১৯৯৮ বিশ্বকাপে তৃতীয় স্থান অর্জনকারী ক্রোয়েশিয়া জাতীয় দলের ডিফন্ডার। ইগরের কথায়, “সুনীলের বিকল্প হওয়ার মতো ফরোয়ার্ড এখনও পর্যন্ত চোখে পড়েনি। তার অন্যতম কারণ, ক্লাব ফুটবলে বিদেশি ফুটবলারদেরই আধিপত্য বেশি।”

ইগর বলেছেন, “খেলার সুযোগ বেশি পেলেই ভারতীয় ফুটবলার উঠে আসবে। এর ফলে শক্তিশালী হবে জাতীয় দল।” তবে আইএসএলে এখনও অবনমন চালু না হওয়ায় কিছুটা
হতাশ তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Igor Stimac India national football team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE