Advertisement
১০ মে ২০২৪
Sunil Chhetri

Indian football team: আগামী বছরের সেপ্টেম্বর পর্যন্ত সুনীলদের কোচের দায়িত্বে ইগরই

২০১৯ সালে ভারতীয় দলের দায়িত্ব নেন ইগর। কাতারে বিশ্বকাপ ও এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বে দ্বিতীয় পর্যায়ের বাকি তিনটি ম্যাচের আগে, অর্থাৎ চলতি বছরের ১৫ মে তাঁর চুক্তি শেষ হয়ে গিয়েছিল।

 লক্ষ্য: যুব ফুটবলের উন্নতিতে জোর দিতে চান ইগর।

লক্ষ্য: যুব ফুটবলের উন্নতিতে জোর দিতে চান ইগর। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২১ ০৫:২০
Share: Save:

আগামী বছরের সেপ্টেম্বর পর্যন্ত ইগর স্তিমাচই ভারতীয় দলের কোচ থাকছেন। সোমবার ভার্চুয়াল বৈঠকে শ্যাম থাপার নেতৃত্বাধীন সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের টেকনিক্যাল কমিটি ক্রোয়েশিয়ার হয়ে ১৯৯৮ বিশ্বকাপে খেলা ডিফেন্ডারের উপরেই আস্থা রাখল।

২০১৯ সালে ভারতীয় দলের দায়িত্ব নেন ইগর। কাতারে বিশ্বকাপ ও এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বে দ্বিতীয় পর্যায়ের বাকি তিনটি ম্যাচের আগে, অর্থাৎ চলতি বছরের ১৫ মে তাঁর চুক্তি শেষ হয়ে গিয়েছিল। দ্রুত ২০২১ সালের সেপ্টেম্বর পর্যন্ত চুক্তি নবীকরণ করা হয়। সোমবার আরও এক বছর অর্থাৎ, ২০২২ সালের সেপ্টেম্বর পর্যন্ত ইগরের উপরেই আস্থা রাখা হল।

সোমবারের টেকনিক্যাল কমিটির বৈঠকে ক্রোয়েশিয়া থেকে ইগরও যোগ দিয়েছিলেন। ভারতীয় দলের সাম্প্রতিক পারফরম্যান্সের বিস্তারিত রিপোর্ট পেশ করেন তিনি। ভারতীয় ফুটবলের উন্নতিতে তারুণ্যই যে ভরসা, খোলাখুলি জানিয়েছেন ইগর। শুধু তাই নয়। সমালোচনা হলেও তিনি যে দর্শন বদলাবেন না, তাও স্পষ্ট করে দিয়েছেন।

বৈঠকের পরে টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান শ্যাম থাপা বললেন, “ভারতীয় দলের কোচ হিসেবে কী কী করেছেন, কত জন তরুণ ফুটবলার তুলেছেন বিস্তারিত ভাবে তা ব্যাখ্যা করেছেন ইগর। আমরা ওঁর কাজে খুশি। তাই ২০২২ সালের সেপ্টেম্বর পর্যন্ত ইগরের চুক্তি বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।” আরও বললেন, “যুব ফুটবলের উন্নতি না হলে ভারতীয় দল এগোতে পারবে না। ইগরের এই যুক্তির সঙ্গে আমরাও একমত।”

বিশ্বকাপ ও এএফসি এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বে ‘ই’ গ্রুপে তিন নম্বরে শেষ করে তৃতীয় পর্যায়ে খেলার ছাড়পত্র আদায় করে নিয়েছেন সুনীল ছেত্রীরা। সূত্রের খবর, বাংলাদেশ ও আফগানিস্তানের বিরুদ্ধে ভারতীয় দলের খেলায় যে সন্তুষ্ট নন, টেকনিক্যাল কমিটির সদস্যেরা তা খোলাখুলি জানিয়েছেন ইগরকে। জাতীয় কোচকে প্রশ্ন করা হয়, কেন বাংলাদেশ ও আফগানিস্তানের বিরুদ্ধে শুরুতে রক্ষণাত্মক রণনীতি নিয়েছিলেন তিনি। ইগরের ব্যাখ্যা, করোনার কারণে পর্যাপ্ত প্রস্তুতি নিতে পারেনি ভারতীয় দল। ইগরের যুক্তি মেনে নিয়েছেন টেকনিক্যাল কমিটির সদস্যেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sunil Chhetri Indian Football Igor Stimac
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE