Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

ভারতের জন্যে কোনও ভাবেই নিয়মে বদল নয়, জানাল কুইন্সল্যান্ড সরকার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৩ জানুয়ারি ২০২১ ১৩:৫০
গাব্বার এই মাঠে কোহালিদের দেখতে পাওয়া নিয়ে সংশয়। ফাইল ছবি

গাব্বার এই মাঠে কোহালিদের দেখতে পাওয়া নিয়ে সংশয়। ফাইল ছবি

ভারতের জন্যে কোনও ভাবেই স্বাস্থ্য সংক্রান্ত নিয়মে পরিবর্তন করা হবে না। পরিষ্কার জানিয়ে দিল কুইন্সল্যান্ড সরকার। যদি তাতে ভারত না-ও খেলতে চায়, তাহলেও সমস্যা নেই।

কুইন্সল্যান্ডে এই মুহূর্তে কড়া লকডাউন চলছে। সাধারণ মানুষের বেরনোতেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সেখানেই ব্রিসবেনের গাব্বাতে ১৫ জানুয়ারি থেকে চতুর্থ টেস্ট খেলবে ভারত-অস্ট্রেলিয়া। ভারতের দাবি, দীর্ঘদিন জৈব সুরক্ষা বলয় এবং কোয়রান্টিনে থেকেছে তারা। তাই ফের একবার কোয়রান্টিন ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যে প্রভাব ফেলবে।

তবে রবিবার কুইন্সল্যান্ডের মুখ্য স্বাস্থ্য আধিকারিক জেনেট ইয়ং জানিয়েছেন, ভারতের জন্যে আলাদা করে কোনও ছাড় দেওয়া হবে না। তাঁর কথায়, “আমরা নিষেধাজ্ঞা সরাচ্ছি না। কারওর জন্যেই কোনও ছাড় নেই। নির্দিষ্ট করে দেওয়া জায়গা থেকে এলে কোয়রান্টিনে থাকতেই হবে। ক্রিকেট অস্ট্রেলিয়ার উচিত প্লেয়ারদের সঙ্গে এ নিয়ে কথা বলা।”

Advertisement

আরও খবর: কঠোর কোয়রান্টিন, ব্রিসবেনে টেস্ট খেলতে যেতে চাইছে না ভারত

আরও খবর: দলের স্বার্থে কোয়রান্টিনে থাকতে তৈরি ম্যাথু ওয়েডরা

সিডনি থেকে এই মুহূর্তে কুইন্সল্যান্ডে যাওয়ায় নিষেধাজ্ঞা রয়েছে। জানা গিয়েছে, অস্ট্রেলিয়াকে ইতিমধ্যেই কোয়রান্টিন সংক্রান্ত বিধি জানিয়ে দেওয়া হয়েছে। তবে ভারত সে রকম কিছু পায়নি। নিয়ম অনুযায়ী, শুধুমাত্র খেলা এবং ট্রেনিংয়ের জন্যেই হোটেল ছেড়ে বেরনো যাবে।

এমন পরিস্থিতি, সিডনিতেই হয়তো দুটি টেস্ট আয়োজন করতে হবে ক্রিকেট অস্ট্রেলিয়াকে। শেষ মুহূর্তে সেখানকার সরকার বা ভারতীয় টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত বদল করলে আলাদা ব্যাপার।

আরও পড়ুন

Advertisement