×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৫ মার্চ ২০২১ ই-পেপার

আঙুল ভাঙল, ছয় সপ্তাহ মাঠের বাইরে রবীন্দ্র জাডেজা, ইংল্যান্ড সিরিজেও অনিশ্চিত

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৯ জানুয়ারি ২০২১ ১৯:০১
আঙুল ভাঙল জাডেজার। ছিটকে গেলেন সিরিজ থেকেই। ছবি টুইটার

আঙুল ভাঙল জাডেজার। ছিটকে গেলেন সিরিজ থেকেই। ছবি টুইটার

সিডনি টেস্টে এমনিতেই দল ব্যাকফুটে। এরমধ্যে বড় ধাক্কা রবীন্দ্র জাডেজার চোট। ছয় সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেলেন তিনি। তাঁর অস্ত্রোপচারও হতে পারে। ফলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাকি সিরিজ তো বটেই, ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজেও তিনি অনিশ্চিত।

টেস্টের তৃতীয় দিন ব্যাট করার সময় বাঁ হাতে চোট পান জাড্ডু। সেই জন্য অজিদের দ্বিতীয় ইনিংসে বোলিং পর্যন্ত করতে পারেননি এই অলরাউন্ডার। দিনের খেলার শেষে তাঁর স্ক্যান করা হয়েছে। জাডেজার চোট নিয়ে টিম ম্যানেজমেন্ট সরকারি ঘোষণা না করলেও মনে করা হচ্ছে ওঁর হাতের আঙ্গুল ভেঙেছে। টিম ম্যানেজমেন্ট দেখছে, অস্ত্রোপচার করতে হবে কিনা। এর জন্য বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেওয়া হবে।

ভারতীয় ব্যাটিংয়ের ৯৯তম ওভারে মিচেল স্টার্কের একটি বাউন্সার জাডেজার বাঁ হাতের গ্লাভস ছুঁয়ে চলে যায়। এরপরেই যন্ত্রণা শুরু হয়। সঙ্গে সঙ্গে তাঁর শুশ্রুষা করার জন্য মাঠে চলে আসেন দলের ফিজিও। তবে ইনিংস শেষ হয়ে যাওয়ার পর আর ফিল্ডিং করতে নামেননি এই অলরাউন্ডার। তাঁকে বাকি সিরিজে না পাওয়াটা ভারতীয় দলের কাছে বড় ধাক্কা। প্রথম ইনিংসে ২৮ রানে অপরাজিত থাকার পাশাপাশি ৬২ রানে ৪ উইকেট নিয়েছিলেন তিনি। সঙ্গে ছিল স্টিভ স্মিথকে দুরন্ত রান আউট করা।

ইশান্ত শর্মা, মহম্মদ শামি, উমেশ যাদবের মত প্রথম সারির তিন পেসার চোট পেয়ে আগেই সিরিজ থেকে ছিটকে গিয়েছেন। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হ্যামস্ট্রিংয়ের চোটের সঙ্গে কনকাশনের কবলে পড়েছিলেন জাড্ডু। সেই জন্য প্রথম টেস্ট থেকেও নিজেকে সরিয়ে নিয়েছিলেন। এবার আঙুল ভেঙে গোটা সিরিজ থেকেই ছিটকে গেলেন তিনি।

সিডনি টেস্টে তৃতীয় দিনের শেষে অস্ট্রেলিয়া ২ উইকেটে ১০৩ রান তুলেছে। তারা ১৯৭ রানে এগিয়ে, হাতে ৮ উইকেট। মার্নাস লাবুশানে ৪৭ রানে এবং স্টিভ স্মিথ ২৯ রান করে উইকেটে। অস্ট্রেলিয়ার ৩৩৮ রানের জবাবে ভারতের প্রথম ইনিংস শেষ হয় ২৪৪ রানে।

Advertisement
Advertisement