×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মে ২০২১ ই-পেপার

ব্রিসবেন নিয়ে বিদ্রোহী রাহানেদের পাশে গাওস্কর

সংবাদ সংস্থা
সিডনি ০৮ জানুয়ারি ২০২১ ১৪:০৩
গাওস্করের মতে, হোটেলে মেলামেশা করতে দেওয়া উচিত ভারতীয়দের। ফাইল ছবি

গাওস্করের মতে, হোটেলে মেলামেশা করতে দেওয়া উচিত ভারতীয়দের। ফাইল ছবি

ব্রিসবেনের কড়া কোয়রান্টিনের বিরোধিতা করে আগেই বিদ্রোহ করেছিল অজিঙ্ক রাহানের ভারত। এ বার তাঁদের সমর্থনে এগিয়ে এলেন সুনীল গাওস্কর। প্রাক্তন ভারতীয় ওপেনারের মতে, রাহানেদের দাবি পুরোপুরি ন্যায্য।

অস্ট্রেলিয়ার চ্যানেল সেভেনকে শুক্রবার গাওস্কর বলেছেন, “কুইন্সল্যান্ড সরকার ওদের এলাকার মানুষকে রক্ষা করার জন্য দায়বদ্ধ। একই ভাবে, বিসিসিআইও কিন্তু ওদের ক্রিকেটারদের রক্ষা করতে চায়। সেটা আমাদের কোনও মতেই ভুলে গেলে চলবে না।”

গাওস্করের সংযোজন, “সিডনিকেই দেখুন। এখানে মানুষ মাঠে আসছে। তারপর কোনও রেস্তোরাঁয় গিয়ে ডিনার করে বাড়ি ফিরছে। ২০,৩০ জনের দল মিলে কোনও পাবে গিয়ে ভিড় করছে। এখানে অতটা বিধিনিষেধ নেই।”

Advertisement

আরও খবর: তিনদিনের লকডাউন, নতুন জটিলতা রাহানেদের ব্রিসবেনে খেলা নিয়ে

আরও খবর: অস্ট্রেলিয়ার থেকে ২৪২ রানে পিছিয়ে ভারত, ভরসা পূজারা, রাহানের ব্যাট

ভারতীয়রা দাবি করেছিলেন, মাঠে যখন তাঁরা ১০ ঘণ্টা থাকছেন তাহলে হোটেলে গিয়ে একসঙ্গে মিলিত হতে সমস্যা কোথায়। সেই দাবিকেও সমর্থন করেছেন গাওস্কর। বলেছেন, “ওরা বলছে যে মাঠে যে জিনিস করছে সেটা হোটেলে গিয়ে করতে সমস্যা কোথায়। সংক্রমণের কথা বলা হচ্ছে। মাঠে হঠাৎ দর্শকাসনে গিয়ে বল পড়ল। দর্শকদের কেউ সেই বল স্পর্শ করলেন। সেটাও তো বুঝতে হবে। কেন ভারতীয়রা একসঙ্গে মেলামেশার দাবি করছে, সেটা অস্ট্রেলিয়ার ভাল করে বোঝা দরকার।”

Advertisement