×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ জুন ২০২১ ই-পেপার

অশ্বিনের টিপস নিয়েই স্মিথকে আউট করেছি, জানালেন সুন্দর

সংবাদ সংস্থা
ব্রিসবেন ১৫ জানুয়ারি ২০২১ ১৮:২৮
উইকেট পেয়ে রোহিতের সঙ্গে উচ্ছ্বাস সুন্দরের। ছবি টুইটার

উইকেট পেয়ে রোহিতের সঙ্গে উচ্ছ্বাস সুন্দরের। ছবি টুইটার

প্রথম বার টেস্ট খেলতে নেমেই তুলে নিয়েছেন স্টিভ স্মিথের মতো দামি উইকেট। দীর্ঘদিন প্রথম শ্রেণির ক্রিকেট খেলা ওয়াশিংটন সুন্দর জানালেন, দলের প্রয়োজনে তিনি টেস্টে ৫০ ওভারও বল করতে রাজি। নিজেকে সে ভাবেই তৈরি করেছেন।

চলতি সিরিজে স্মিথ বনাম রবিচন্দ্রন অশ্বিন লড়াই উপভোগ্য হয়ে উঠেছিল। চতুর্থ টেস্ট খেলতে নামার আগে কি স্মিথকে আউট করার ব্যাপারে অশ্বিনের সঙ্গে কোনও কথা হয়েছিল? সুন্দর বলেছেন, “হ্যাঁ, স্মিথকে নিয়ে আমরা পরিকল্পনা করতাম। তবে আগের ম্যাচটা অন্য রকম ছিল, এটা আরেক রকম। ওকে একটানা ভাল বল করে যেতে হয়েছে। অবশেষে সেটা কাজে লেগেছে দেখে ভাল লাগছে।”

২০১৭-র পর থেকে প্রথম শ্রেণির ক্রিকেটে খেলেননি। তবু সুন্দর মনে করেন টেস্টে টানা বল করার ক্ষমতা তাঁর রয়েছে। বলেছেন, “যে কোনও বোলারের মতো আমিও একটানা বল করতে ভালবাসি। আমার তো বেশ মজাই লাগে। আমাকে ২০,৩০, ৪০ বা ৫০ ওভার বল করতে দিন। কোনও সমস্যা হবে না।”

Advertisement

আরও খবর: সেঞ্চুরি করেও লাবুশানের মুখে নটরাজনদের শৃঙ্খলার প্রশংসা

আরও খবর: পন্থের ডিআরএস চাওয়ার বহর দেখে হেঁসে ফেললেন রোহিত

সুন্দরের সংযোজন, “আমি বরাবর বিশ্বাস করেছি যে লাল বলে বল করার দক্ষতা আমার রয়েছে। প্রথম শ্রেণির ক্রিকেট এবং প্রথম ডিভিশন লিগে অনেক বোলিং করেছি। গত দু’মাস ধরে টেস্টে সুযোগ পাওয়ার জন্য অপেক্ষা করছিলাম। আজও অনেক বল করার সুযোগ পেয়েছি এবং সেটা ভাল লেগেছে।”

Advertisement