Advertisement
১৯ এপ্রিল ২০২৪
India vs England 2021

অজুহাত দিলেন না, হেরে ইংরেজদেরই যাবতীয় কৃতিত্ব দিচ্ছেন বিরাট কোহলী

স্কোরবোর্ডে বড় রান উঠেছিল। তা সত্ত্বেও সহজেই সেই রান তাড়া করে ছয় উইকেটে জিতে সিরিজে সমতা ফিরিয়েছে ইংল্যান্ড।

হেরে হতাশ কোহলী।

হেরে হতাশ কোহলী। ছবি পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২১ ২২:৩৪
Share: Save:

স্কোরবোর্ডে বড় রান উঠেছিল। তা সত্ত্বেও সহজেই সেই রান তাড়া করে ছয় উইকেটে জিতে সিরিজে সমতা ফিরিয়েছে ইংল্যান্ড। এর পিছনে পুরো কৃতিত্ব ইংরেজদেরই দিলেন বিরাট কোহলী। ম্যাচের পর ভূয়সী প্রশংসা করলেন জনি বেয়ারস্টো এবং বেন স্টোকসের।

কোহলী বলেছেন, “ভালই রান তুলেছিলাম। নতুন বলে শুরুটাও ভাল হয়েছিল। কিন্তু ইংল্যান্ডের ১০০ রানের জুটিটাই সব গোলমাল করে দিল। আজ দারুণ ব্যাট করেছে ওরা। আমরা নিজেদের পরিকল্পনা কাজে লাগাতে পারিনি। রান তাড়া করার সময় ওদের এই ব্যাটিং উদাহরণ হয়ে থাকবে। জনি এবং বেন স্টোকস আমাদের উড়িয়ে দিয়েছে। কোনও সুযোগই দেয়নি।”

কোহলী মনে করেন না হারের পিছনে শিশির দায়ী। বলেছেন, “বল ধরতে সমস্যা হচ্ছিল না। তবে উইকেট থেকে খুব একটা সাহায্য পাইনি। কিন্তু সেটা কোনও অজুহাত হতে পারে না। বিশ্বের সেরা দুটো দল মুখোমুখি হলে একজন ভাল ভাবে জিতবেই। আগের বার আমরা পেরেছিলাম। এ বার ওরা করে দেখিয়েছে।”

শুক্রবার জোড়া কীর্তি গড়লেও শতরান করতে পারেননি কোহলী। সেটা নিয়ে কোনও আক্ষেপ নেই তাঁর। জানালেন, কোনওদিনই শতরানের লক্ষ্যে খেলতে নামেননি তিনি। বলেছেন, “হয়তো এই কারণেই এত কম সময়ে এতগুলি শতরান করতে পেরেছি। আমার লক্ষ্য সব সময় থাকে দলকে সাহায্য করা। দল না জিতলে তিন সংখ্যার কোনও গুরুত্বই থাকে না। ক্রিকেটজীবন শেষ হয়ে গেলে শুধু সংখ্যার দিকে বসে থাকলে হবে না। কী হয়েছিল সেই ম্যাচে সেটাও ভাবতে হবে।”

হেরে গেলেও নিজের দলের ক্রিকেটারদের প্রশংসা করেছেন কোহলী। বলেছেন, “কে এল রাহুলের জন্য খুব খুশি। আমাদের জুটির দরকার ছিল। সেটা রাহুলের সঙ্গে করতে পেরেছি। এরপর ঋষভ পন্থ এসে ম্যাচের গতিই বদলে দেয়। হার্দিকও ভাল ভাবে শেষ করেছে। যে ভাবে তরুণরা এগিয়ে আসছে তাতে আমি খুশি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE