Advertisement
০৫ মার্চ ২০২৪

সাফ কাপে বড় জয় ভারতের

সাফ কাপে স্বপ্নের শুরু ভারতের মহিলা দলের। প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৫-১ হারাল ভারত। মঙ্গলবার শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে প্রথমার্ধের শুরুতেই গোল করে ভারতকে ১-০ এগিয়ে দেন কমলা দেবী।

আফগানিস্তান ডিফেন্স ভাঙছে ভারত। শিলিগুড়িতে। -বিশ্বরূপ বসাক

আফগানিস্তান ডিফেন্স ভাঙছে ভারত। শিলিগুড়িতে। -বিশ্বরূপ বসাক

সৌমিত্র কুণ্ডু
শিলিগুড়ি শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০১৬ ০৩:১২
Share: Save:

সাফ কাপে স্বপ্নের শুরু ভারতের মহিলা দলের। প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৫-১ হারাল ভারত।

মঙ্গলবার শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে প্রথমার্ধের শুরুতেই গোল করে ভারতকে ১-০ এগিয়ে দেন কমলা দেবী। ডিফেন্ডার ডালিমা ছিবার পাস থেকে গোল করেন কমলা। প্রথমার্ধের মাঝামাঝি আফগানিস্তানের বক্সের লাইনে ডঙ্গমেই-কে ফাউল করায় পেনাল্টি পায় ভারত। স্পটকিক থেকে ২-০ করেন সস্মিতা। দু’গোলে এগিয়ে থেকেও ভারতের আক্রমণ থামেনি। কমলা দেবীর দুর্দান্ত গোলে তিন গোলে এগোয় ভারত। প্রথমার্ধের ইনজুরি টাইমে ডঙ্গমেই-র গোলে ম্যাচ এক তরফা লড়াইয়ে পরিণত হয়।

বিরতির পরে আফগানিস্তানও আক্রমণ করে। ৮৮ মিনিটে গোলও পায়। সৌজন্যে আফগানিস্তানের মিডফিল্ডার মুহতাজ ফার্কুন্দা। কিন্তু সেটা সান্ত্বনা পুরস্কার ছাড়া কিছুই ছিল না। ইনজুরি টাইমে ভারতের পাঁচ নম্বর গোল করেন বালাদেবীর পরিবর্তে নামা সঞ্জু।

জয়ের ব্যবধান আরও বাড়তেই পারত যদি না ক্রসবার বাঁচাত আফগানিস্তানকে। কমলার দুটি শট ক্রসবারে লাগে। দ্বিতীয়ার্ধে একই রকম ভাবে ইন্দুমথির একটি শট ক্রসবারে লেগে ফিরে আসে।

ম্যাচের শেষে আফগান কোচ লিন্ডসে কেলি বলেন, ‘‘আমাদের ফুটবলাররা এক সঙ্গে অনুশীলনের সুযোগ পায়নি বেশি। এখানে আশার পর দিন তিনেক তারা একযোগে অনুশীলন করে। প্রথমার্ধে আমাদের খেলায় বলার মতো কিছুই ছিল না। তবে বিরতির পর চেষ্টা করেছি।’’

পাঁচ গোলে জিতলেও ভারতীয় কোচ সাজিদ প্রশংসা করেন বিপক্ষের। বলেন, ‘‘দ্বিতীয়ার্ধে ওরা খুব ভাল খেলেছে। ক্যালিফোর্নিয়া, কানাডার মতো বিভিন্ন জায়গায় থেকে ওদের ফুটবলাররা খেলছে।’’ সঙ্গে তিনি যোগ করেন, ‘‘আরও গোল হতে পারত। পেনাল্টি থেকেও একটা গোল হল না। কিন্তু সব মিলিয়ে খুব ভাল খেলেছে আমার দল।’’

ভারত, আফগানিস্তানের গ্রুপে রয়েছে বাংলাদেশ। ২৯ ডিসেম্বর আফগানরা খেলবে বাংলাদেশের সঙ্গে। ৩১ ডিসেম্বর ভারত খেলবে বাংলাদেশের সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE