Advertisement
০৯ ফেব্রুয়ারি ২০২৩
India vs New Zealand

কিউইদের উড়িয়ে মহিলা বিশ্বকাপের শেষ চারে ভারত

এই পরিস্থিতিতে দাঁড়িয়ে শনিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে জেতা ছাড়া কোনও উপায় ছিল না ভারতের সামনে।

এই ভাবেই আজ কিউই বোলারদের শাসন করেন ভারতীয় ব্যাটসম্যানরা। ছবি: সংগৃহীত।

এই ভাবেই আজ কিউই বোলারদের শাসন করেন ভারতীয় ব্যাটসম্যানরা। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৫ জুলাই ২০১৭ ২৩:৩৪
Share: Save:

২০১৭ ক্রিকেট বিশ্বকাপের শেষ চারে জায়গা করে নিল টিম ইন্ডিয়া। মরণ-বাঁচন ম্যাচে নিউজিল্যান্ডকে রেকর্ড ১৮৬ রানে হারিয়ে দিল মিতালি রাজের দল। একটা সময় ভারতের সেমি ফাইনালে যাওয়ার বিষয় তৈরি হয়েছিল বড় প্রশ্নচিহ্ন। পরপর চার ম্যাচ জিতে বিশ্বকাপ অভিযান শুরু করা ভারত নিজেই এই পরিস্থিতির পিছনে দায়ী ছিল।

Advertisement

আরও পড়ুন: বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে অধিনায়কোচিত ইনিংস মিতালির

এই পরিস্থিতিতে দাঁড়িয়ে শনিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে জেতা ছাড়া কোনও উপায় ছিল না ভারতের সামনে। এ দিন টসে জিতে ভারতেকে ব্যাট করতে পাঠায় কিউই অধিনায়ক সুজি বেটস। মরণ-বাঁচন ম্যাচে টস হারায় আখেড়ে লাভই হয়েছিল ভারতের। ম্যাচের শুরু থেকেই ভারতীয় ব্যাটিংয়ের সামনে দিশেহারা দেখায় ব্ল্যাক ক্যাপসদের বোলিংকে। কাসপেরেক থেকে তাহুহু নিউজিল্যান্ডের কোনও বোলারকেই এদিন রেয়াত করেননি মিতালিরা। ভারত অধিনায়ক একাই করেন ১০৯ রান। অধিনায়ক মিতালি ছাড়াও রান পান হরমনপ্রীত কউর(৬০) এবং ভেদা কৃষ্ণমূর্তি(৭০)।

জবাবে ভারতের দেওয়া ২৬৬ রানে লক্ষ্য তাড়া করতে নেমে একের পর এক উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। প্রতিটি কিউই ব্যাটসম্যানকে এ দিন ক্লাব স্তরে নামিয়ে আনেন ভারতীয় বোলাররা। ভারতের হয়ে অনবদ্য বোলিং করেন লেগ স্পিনার রাজেস্বরী গায়কোয়াড়। মাত্র ১৫ রান খরচ করে রাজেস্বরী তুলে নেন ৫টি উইকেট। এ দিনের ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন ভারত অধিনায়ক মিতালি রাজ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.