Advertisement
০১ মে ২০২৪
Hockey

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে কোরিয়াকে হারাল ভারত, বুধবার সামনে পাকিস্তান

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে টানা চারটি ম্যাচে অপরাজিত ভারত। সোমবার তারা হারাল দক্ষিণ কোরিয়াকে। এ বার সামনে পাকিস্তান। বুধবার সেই ম্যাচ।

hockey

গোলের পর উচ্ছ্বাস ভারতের খেলোয়াড়দের। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ২২:৫২
Share: Save:

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে ভারতের জয়রথ অব্যাহত। সোমবার দক্ষিণ কোরিয়াকে ৩-২ গোলে হারিয়ে দিলেন হরমনপ্রীত সিংহেরা। টানা চার ম্যাচে অপরাজিত থাকল ভারত। মাঝে জাপানের বিরুদ্ধে ড্র করা ছাড়া প্রতিটি ম্যাচেই জিতেছে তারা। এর পর বুধবার ভারতের প্রতিপক্ষ পাকিস্তান।

চার ম্যাচে তিন জয় এবং একটি ড্র-সহ ১০ পয়েন্ট নিয়ে তালিকায় সবার উপরে ভারত। এই ম্যাচে নামার আগেই সেমিফাইনালের যোগ্যতা অর্জন করে ফেলেছিল তারা।

ছ’মিনিটে ভারতকে এগিয়ে দেন নীলকান্ত শর্মা। শামশের সিংহের থেকে পাস পেয়েছিলেন সুখজিৎ সিংহ। কোরিয়ার দুই ডিফেন্ডারকে কাটিয়ে পাস দেন কার্যত ফাঁকায় দাঁড়িয়ে থাকা নীলকান্তকে। ভারতের ফরোয়ার্ড গোল করতে ভুল করেননি।

তবে ভারতের আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। ছ’মিনিট পরেই গোল শোধ দেয় কোরিয়া। ভারতের গোলকিপার কৃষাণ বাহাদুর পাঠককে পরাস্ত করে গোল করেন কিম সুংহিউন। অ্যাসিস্ট করেন মানজায়ে জুং। ২৩ মিনিটে আবার এগিয়ে যায় ভারত। এ বার পেনাল্টি কর্নার থেকে গোল করেন হরমনপ্রীত। ১০ মিনিট পরে ব্যবধান বাড়ান মনদীপ সিংহ।

খেলার একদম শেষের দিকে একটু চাপ তৈরি হয়েছিল ভারতের কাছে। একটি গোল দেন কোয়িরার ইয়াং জিহুন। তবে সমতাসূচক গোল খুঁজে পায়নি কোরিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hockey champions trophy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE