Advertisement
০৪ মে ২০২৪
Nicholas Pooran

ভারতকে একাই হারালেও শাস্তি পেলেন পুরান, ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেটারকে জরিমানা

রবিবার দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ভারতের বিরুদ্ধে ভাল খেলে ওয়েস্ট ইন্ডিজ়‌কে জেতান নিকোলাস পুরান। পরের দিনই শাস্তি পেলেন তিনি। ১৫ শতাংশ ম্যাচ ফি জরিমানা হয়েছে।

cricket

নিকোলাস পুরান। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ২২:৩১
Share: Save:

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ভারতকে হারাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজ়‌ের নিকোলাস পুরান। তবে শাস্তিও পেতে হল তাঁকে। ম্যাচের মধ্যেই আম্পায়ারের সিদ্ধান্তের সমালোচনা করায় ১৫ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হল তাঁর।

আইসিসি-র শৃঙ্খলাবিধির ২.৭ ধারা ভেঙেছেন পুরান। তিনি লেভেল ওয়ান অপরাধ করেছেন বলে জানিয়েছে আইসিসি। মাঠের কোনও ঘটনা নিয়ে প্রকাশ্যে সমালোচনা করলে এই শাস্তি দেওয়া হয়। পুরান অপরাধ স্বীকার করে নিয়েছেন ম্যাচ রেফারি রিচি রিচার্ডসনের কাছে। ফলে কোনও শুনানির প্রয়োজন পড়েনি। তবে পুরানের নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট জমা পড়েছে।

ভারতের ইনিংসের চতুর্থ ওভারে ঘটনাটি ঘটে। একটি আউটের ক্ষেত্রে রিভিউ নেওয়া হয়। পুরান তখন আম্পায়ারদের সমালোচনা করেন সিদ্ধান্ত তৃতীয় আম্পায়ারের কাছে নিয়ে যাওয়ার জন্যে। কারণ, পুরানের মতে সেটি আউট ছিল না। মাঠের দুই আম্পায়ার লেসলি রাইফার এবং নাইজেল ডুগুইড, তৃতীয় আম্পায়ার গ্রেগরি ব্রাথওয়েট এবং চতুর্থ আম্পায়ার প্যাট্রিক গুস্টার্ড একসঙ্গে পুরানের বিরুদ্ধে অভিযোগ করেছিলেন।

লেভেল ওয়ান অপরাধের ক্ষেত্রে সর্বনিম্ন শাস্তি হিসাবে সংশ্লিষ্ট ক্রিকেটারকে সতর্ক করে দেওয়া হয়। সর্বোচ্চ শাস্তি হিসাবে ক্রিকেটারের ম্যাচ ফি-র ৫০ শতাংশ জরিমানা এবং এক বা দুই ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nicholas Pooran India Vs West Indies ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE