Advertisement
০৫ মে ২০২৪
Rohit Sharma

কেন দেশের হয়ে টি-টোয়েন্টি ম্যাচে খেলছেন না রোহিতেরা? জবাব দিলেন ভারত অধিনায়ক নিজেই

ইদানীং দেশের হয়ে কোনও টি-টোয়েন্টি ম্যাচেই খেলতে দেখা যাচ্ছে না বিরাট কোহলি, রোহিত শর্মাদের। কেন খেলছেন না তাঁরা? নেপথ্যে কী কারণ? উত্তর দিলেন রোহিত নিজেই।

cricket

রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ২১:৩৬
Share: Save:

সাম্প্রতিক কালে দেশের হয়ে কোনও টি-টোয়েন্টি ম্যাচেই খেলতে দেখা যাচ্ছে না বিরাট কোহলি, রোহিত শর্মা-সহ সিনিয়র ক্রিকেটারদের। আইপিএলে পুরো প্রতিযোগিতায় খেললেও দেশের হয়ে টি-টোয়েন্টি ম্যাচ থাকলেই তাঁরা সরে দাঁড়াচ্ছেন। রোহিত এই ফরম্যাটের অধিনায়ক। তাঁর অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেন হার্দিক পাণ্ড্য। রোহিত, কোহলিদের না খেলা নিয়ে অনেক সমালোচনাও হয়েছে। ভারত অধিনায়ক এ বার সেই বিষয়ে মুখ খুললেন।

আমেরিকায় একটি অনুষ্ঠানে গিয়ে রোহিত বলেছেন, “অতীতেও আমরা এ নিয়ে কথা বলেছি। যে হেতু এই বছর ৫০ ওভারের ক্রিকেট বিশ্বকাপ রয়েছে, তাই আমাদের মতো সিনিয়র ক্রিকেটারদের পক্ষে সব ফরম্যাটে খেলা সম্ভব নয়। যদি আপনারা সূচি খুঁটিয়ে দেখেন তা হলে দেখবেন, পরের পর ম্যাচ রয়েছে। তাই কিছু কিছু ক্রিকেটারের ওয়ার্কলোড নিয়ে আমরা বিশেষ ভাবে চিন্তিত। বিশ্বকাপের আগে যাতে তারা বিরতি পায় এবং নিজেদের পরিশ্রমের মধ্যে একটা ভারসাম্য রাখতে পারে, তাই জন্যেই সব ফরম্যাটে খেলানো হয় না। সেই তালিকায় আমিও রয়েছি।”

ভারতীয় ক্রিকেটে ‘ওয়ার্কলোড ম্যানেজমেন্ট’ কথাটি বহু দিন ধরেই ব্যবহার হয়ে আসছে। ফলে এই মুহূর্তে এমন কোনও ক্রিকেটার নেই যাঁরা দীর্ঘ দিন ধরে সব ফরম্যাটে নিয়মিত ক্রিকেট খেলে আসছেন। কোনও না কোনও ফরম্যাটে বিশ্রাম দেওয়া হচ্ছে তাঁদের। সমালোচনা হলেও ভারতীয় দল তাতে আমল দিতে রাজি নয়। রোহিতের কথায় সেটারই প্রমাণ আরও এক বার পাওয়া গেল।

এই মুহূর্তে রোহিতের জায়গায় হার্দিক টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দেন। আগামী দিনে তাঁকেই পূর্ণ সময়ের দায়িত্ব দেওয়া হতে পারে বলে জল্পনা রয়েছে। রোহিত, কোহলি হয়তো কিছু দিনের মধ্যেই টি-টোয়েন্টি থেকে অবসর নিতে পারেন বলে জল্পনা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE