Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Land In USA

প্রতিযোগিতার সেরা হয়ে আমেরিকায় জমি, অভিনব পুরস্কার কানাডার ক্রিকেট লিগে

ক্রিকেটে সাধারণত আর্থিক পুরস্কার দেওয়ারই চল রয়েছে। কিন্তু কানাডার লিগে প্রতিযোগিতার সেরা ক্রিকেটারকে পুরস্কার হিসাবে জমি দেওয়া হল।

cricket

পুরস্কারের চেক হাতে দু’বারের বিশ্বজয়ী ওয়েস্ট ইন্ডিজ় অধিনায়ক ক্লাইভ লয়েডের (মাঝে) সঙ্গে রাদারফোর্ড (বাঁ দিকে)। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ২১:০২
Share: Save:

ম্যাচে বা প্রতিযোগিতার সেরা ক্রিকেটার হলে সাধারণত আর্থিক পুরস্কার এবং ট্রফি পান ক্রিকেটারেরা। প্রতিযোগিতা ভেদে সেই পুরস্কারের অঙ্ক আলাদা হতে পারে। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ়ের ক্রিকেটার শেরফানে রাদারফোর্ড যে পুরস্কার পেলেন, তা আগে কোনও দিন দেখেনি ক্রিকেটবিশ্ব। রাদারফোর্ড নিজেও কোনও দিন হয়তো ভাবতে পারেননি এই পুরস্কার পাবেন। গ্লোবাল কানাডা টি-টোয়েন্টি লিগে প্রতিযোগিতার সেরা ক্রিকেটার হয়ে আমেরিকায় অর্ধেক একর জমি পুরস্কার হিসাবে পেলেন রাদারফোর্ড।

এই নিয়ে কানাডার ঘরোয়া টি-টোয়েন্টি লিগের তৃতীয় মরসুম হয়েছে। ৬ অগস্ট তা শেষ হয়েছে। ফাইনালে সারে জাগুয়ার্সকে হারিয়ে ট্রফি জিতেছে মন্ট্রিল টাইগার্স। গোটা প্রতিযোগিতাতেই ভাল খেলেছেন রাদারফোর্ড। ফাইনালে তাঁর দল মন্ট্রিলকে জেতাতে উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছে। ২৯ বলে ৩৯ রান করেছেন তিনি। রাদারফোর্ডের পারফরম্যান্সে প্রথম বার ট্রফি জিতেছে মন্ট্রিল।

ফাইনালে রাদারফোর্ডের পারফরম্যান্স তাঁকে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কারও এনে দিয়েছে। একই সঙ্গে ম্যাচের সেরা মুহূর্তের পুরস্কারও গিয়েছে তাঁর দখলে। প্রতিযোগিতায় ২২০ রান করে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। শীর্ষে রয়েছেন ক্রিস লিন। তবে যে পরিস্থিতিতে রাদারফোর্ড রানগুলি করেছে সেটাই তাঁকে এই পুরস্কার পেতে সাহায্য করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Global T20 player of the match
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE