Advertisement
২১ এপ্রিল ২০২৪
BCCI

শুক্রবার হতে পারে নির্বাচন, ইংল্যান্ড সফরে ৩০ জনের বিশাল দল নিয়ে যেতে পারেন কোহলীরা

দীর্ঘদিন জৈব সুরক্ষা বলয়ে থাকার ক্লান্তি ক্রিকেটারদের উপর পড়তে পারে।

বড় দল নিয়ে ইংল্যান্ডে যাবেন কোহলীরা?

বড় দল নিয়ে ইংল্যান্ডে যাবেন কোহলীরা? ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২১ ১০:৫৩
Share: Save:

আইপিএল বাতিল হয়েছে ঠিকই। কিন্তু ইংল্যান্ডে চার মাসের কঠিন সফর আসতে চলেছে। দীর্ঘদিন জৈব সুরক্ষা বলয়ে থাকার ক্লান্তি ক্রিকেটারদের উপর পড়তে পারে। তাই ঝুঁকি না নিয়ে ৩০ জনের বিশাল দল নিয়ে যেতে চলেছে ভারত। ‘এ’ দলের হয়ে খেলা অভিমন্যু ঈশ্বরণ এবং প্রিয়াঙ্ক পাঞ্চালের পাশাপাশি সেই দলে দেখা যেতে পারে ঘরোয়া ক্রিকেট এবং আইপিএল-এ সফল দেবদত্ত পাড়িক্কলকেও।

১৮-২২ জুন সাদাম্পটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে ভারত। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ শুরু ৪ অগস্ট থেকে। চলবে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত। রয়েছে ১৪ দিনের নিভৃতবাসের নিয়মও। তাই ক্রিকেটারদের বোঝা লাঘব করতেই এই সিদ্ধান্ত নিতে পারে বোর্ড।

অভিমন্যু, প্রিয়াঙ্ক এবং দেবদত্তের লড়াই মূলত অতিরিক্ত ওপেনার হওয়ার। দলে ফিরতে পারেন পৃথ্বী শ। ঋষভ পন্থ এবং ঋদ্ধিমান সাহার পাশাপাশি তৃতীয় উইকেটকিপার হওয়ার দৌড়ে ঈশান কিশন এবং কোনা ভরত। রবি অশ্বিন এবং রবীন্দ্র জাডেজার পর স্পিনার হিসেবে নেওয়া হতে পারে অক্ষর পটেল এবং রাহুল চাহারকে। বোলিং অলরাউন্ডার হিসেবে শার্দূল ঠাকুরের আসার জোরালো সম্ভাবনা।

টি নটরাজন না থাকায় বাঁ হাতি বোলার হিসেবে জয়দেব উনাদকাটকে নেওয়া হতে পারে। প্রসিদ্ধ কৃষ্ণ এবং আবেশ খানও দৌড়ে রয়েছেন। চোট কাটিয়ে ফিরতে পারেন মহম্মদ শামি, হনুমা বিহারী এবং ভুবনেশ্বর কুমারও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE