Advertisement
২৪ এপ্রিল ২০২৪
hockey

Junior hockey world cup: অঘটনের হারে হকির যুব বিশ্বকাপ শুরু ভারতের

কিন্তু দ্বিতীয় কোয়ার্টারে ফের ভারতের উপরে চেপে বসে বিশ্ব ক্রমতালিকায় ২৬ নম্বরে থাকা ফ্রান্স।

লড়াই: সমানে পাল্লা দিলেও ফ্রান্সের বিরুদ্ধে জয় এল না।

লড়াই: সমানে পাল্লা দিলেও ফ্রান্সের বিরুদ্ধে জয় এল না। ছবি হকি ইন্ডিয়া।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২১ ০৮:২৪
Share: Save:

জুনিয়র বিশ্বকাপ হকি

ফ্রান্স ৫ ভারত ৪

শুরুতেই ধাক্কা। ভুবনেশ্বরে জুনিয়র বিশ্বকাপ হকিতে ফ্রান্সের বিরুদ্ধে ৪-৫ গোলে হারল গতবারের চ্যাম্পিয়ন ভারত। দুর্দান্ত হ্যাটট্রিক উপহার দিয়েও দলকে হারের মুখ থেকে রক্ষা করতে পারলেননা সঞ্জয়।

প্রথম কোয়ার্টার থেকেই লড়াই থেকে ক্রমশ ছিটকে যেতে শুরু করে ভারতীয় দল। ক্লেমঁ তিমোতে এবং মার্কে বেঞ্জামিনের গোলে ভারত পিছিয়ে পড়ে। পাল্টা আক্রমণে পেনাল্টি কর্নারও আদায় করে নিয়েছিল ভারত। কিন্তু তা কাজে লাগাতে পারেনি। তার পরেও দলকে লড়াইয়ে ফিরিয়ে আনেন উত্তম সিংহ। সেই গোলের পরেই ঘুরে দাঁড়ায় ভারতীয় দল। পেনাল্টি কর্নার থেকে এ বার ম্যাচে সমতা ফেরান সঞ্জয়।

কিন্তু দ্বিতীয় কোয়ার্টারে ফের ভারতের উপরে চেপে বসে বিশ্ব ক্রমতালিকায় ২৬ নম্বরে থাকা ফ্রান্স। সেই ক্লেমঁ গোল করে এগিয়ে দেন দলকে। পেনাল্টি কর্নার থেকে গোল করে যান ফরাসি অধিনায়ক। বিরতিতে ম্যাচের ফল ছিল ফ্রান্সের পক্ষে ৩-২। তৃতীয় কোয়ার্টারের খেলা শুরু হওয়ার পরে ফ্রান্সের আক্রমণ ক্রমশ বাড়তে শুরু করে। সেই সময়েই হ্যাটট্রিক করে ফেলেন ক্লেমঁ। এর পরে ভারতের পক্ষে দুটি গোল করেন সঞ্জয়। কিন্তু তাতে লাভের লাভ কিছু হয়নি। যদিও ভারতীয় দলের প্রথম ম্যাচে হার দেখে হতাশ নন পি আর সৃজেশ। ভারতীয় পুরুষ হকি দলের গোলকিপার গণমাধ্যমে লিখেছেন, “এই হার ভারতীয় দলকে বড় শিক্ষা দিয়ে গেল। আমি মনে করি, সমস্ত ধরনের জড়তা ঝেড়ে ফেলে নতুন উদ্যমে ঘুরে দাঁড়ানোর বার্তা দিয়ে গেল এই হার। আমরাও কিন্তু টোকিয়ো অলিম্পিক্সে অস্ট্রেলিয়ার কাছে হারের পরে ঘুরে দাঁড়িয়েছিলাম। ফলে আমি অন্তত হতাশ হচ্ছি না। সকলের কাছে অনুরোধ, এই ভারতীয় দলের সঙ্গেই থাকুন। ওরা জয় ছিনিয়ে নেবেই।”

ভারতীয় দলের অধিনায়ক বিবেক সাগর প্রসাদ বলেছেন, “শুরুতে আমরা একটু রক্ষণাত্মক হয়ে পড়ায় ফ্রান্স সুযোগটা পেয়ে যায়। না হলে ম্যাচে আমাদের দখলে ৫৫ শতাংশ বল ছিল, কিন্তু গোলের সামনে কাজ হাসিল করতে পারিনি। হার থেকে শিক্ষা নিয়েই পরের ম্যাচেঘুরে দাঁড়াব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

hockey Bhubaneswar Hockey India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE