Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

৪-১এ সিরিজ হেরেও টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষেই ভারত

নিজস্ব প্রতিবেদন
১২ সেপ্টেম্বর ২০১৮ ১৫:৪৫
বিরাট কোহালি ও রবীন্দ্র জাডেজা, টেস্টের মাঝে। ছবি: রয়টার্স।

বিরাট কোহালি ও রবীন্দ্র জাডেজা, টেস্টের মাঝে। ছবি: রয়টার্স।

৪-১ এ সিরিজ হারলে কী হবে ভারত কিন্তু টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান ধরে রাখল। সিরিজ জিতে একধাপ উঠল ইংল্যান্ড। উঠে এল চার নম্বরে। সিরিজ জয়ের সঙ্গেই ১০৫ রেটিং নিয়ে পাঁচ থেকে চারে উঠে এল ইংল্যান্ড। আট পয়েন্ট যোগ হল ইংল্যান্ডের রেটিংয়ে। ইংল্যান্ড ভারতের বিরুদ্ধে সিরিজ শুরু করেছিল ৯৭ রেটিং পয়েন্ট নিয়ে। ১০২ নিয়ে নিউজিল্যান্ড নেমে গেল পাঁচ নম্বরে।

পাঁচ টেস্টের এই সিরিজে একটি ম্যাচই জিততে পেরেছিল ভারত। বাকি চারটি ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে। এমন নয় যে কোনও ম্যাচে পয়েন্ট এসেছে। কিন্তু টানা টেস্ট সিরিজ জিতে এতটাই এগিয়ে গিয়েছিল ভারত যে এ ভাবে হারলেও ভারতকে নামানো বেশ কঠিন। ভারতের রেটিং ১১৫। তার ঠিক পিছনে রয়েছে রয়েছে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। দু’জনেরই রেটিং ১০৬। পয়েন্টের নিরিখে এগিয়ে থাকায় দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। তিনে অস্ট্রেলিয়া।

ইংল্যান্ডের পরের টেস্ট সিরিজ শ্রীলঙ্কার বিরুদ্ধে। ৬ নভেম্বর থেকে যা শুরু হবে গলে। ইংল্যান্ড যা ফর্মে রয়েছে তাতে র‌্যাঙ্কিংয়ে আরও উঠে আসার সম্ভাবনা থাকছে ইংল্যান্ডের। ভারত শীর্ষে থাকলেও ১০ পয়েন্ট খুইয়েছে। ১২৫ থেকে নেমে গিয়েছে ১১৫তে। ভারতের পরের টেস্ট সিরিজ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাঠে। শুরু হবে ৪ অক্টোবর থেকে রাজকোটে।

Advertisement

আরও পড়ুন
এশিয়া কাপে ঋষভের না থাকাটা কিন্তু কেলেঙ্কারি

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

আরও পড়ুন

Advertisement