×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ জুন ২০২১ ই-পেপার

দলে ঢুকলেন নটরাজন, আছেন শার্দূল, তাহলে উমেশের বদলে খেলবেন কে?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩১ ডিসেম্বর ২০২০ ১৬:৩৬
অনুশীলনে টি নটরাজন এবং শার্দূল ঠাকুর। ছবি: সোশ্যাল মিডিয়া

অনুশীলনে টি নটরাজন এবং শার্দূল ঠাকুর। ছবি: সোশ্যাল মিডিয়া

উমেশ যাদবের চোট সুযোগ এনে দিয়েছে দলে নতুন মুখ নিয়ে আসার। যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজের সঙ্গী কে হবেন সেই নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া। সাদা বলে সাড়া জাগিয়ে অভিষেক ঘটানো টি নটরাজনকে দলে নেওয়া হয়েছে। দলে নিয়ে আসা হয়েছে শার্দূল ঠাকুরকেও।

বক্সিং ডে টেস্টে উমেশ চোট পেয়ে বেরিয়ে যেতে বুমরার সঙ্গে সিরাজ পেস অ্যাটাকের দায়িত্ব তুলে নিয়েছিলেন কাঁধে। তৃতীয় টেস্টে তাঁদের দুজনের জায়গা পাকা বলাই যায়। কিন্তু তৃতীয় পেসার কে হবেন সেই নিয়ে প্রশ্ন বিস্তর। শার্দূলের টেস্ট অভিষেক ঘটে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০১৮ সালে। কিন্তু মাত্র ১০ বল করে চোটের জন্য মাঠ ছাড়েন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে ৬২ ম্যাচে ২০৬ উইকেট নেওয়া শার্দূল হতেই পারেন কোচ রবি শাস্ত্রীর প্রথম পছন্দ। ঘরোয়া ক্রিকেটে ৬টি হাফ সেঞ্চুরি করা শার্দূল ব্যাট হাতেও ভরসা হতে পারেন দলের।

অন্যদিকে অস্ট্রেলিয়ার মাটিতে অভিষেক ঘটেছে নটরাজনের। তবে তা সাদা বলে। ঘরোয়া ক্রিকেটেও খেলার অভিজ্ঞতা তাঁর খুব বেশি নেই। প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ২০টি, নিয়েছেন ৬৩টি উইকেট। বাঁহাতি এই পেসারকে নিলে যদিও বৈচিত্র্য বাড়বে দলে। এখন দেখার বৈচিত্র্য নাকি অভিজ্ঞতা কোনটা বেছে নেন অজিঙ্ক রাহানেরা।

আরও পড়ুন: সিরিজ থেকেই ছিটকে গেলেন উমেশ, চিন্তায় ভারতীয় দল

আরও পড়ুন: ইংল্যান্ডের সফর থেকে টি২০ বিশ্বকাপ, টিম ইন্ডিয়ার ২০২১

Advertisement



Advertisement