×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ এপ্রিল ২০২১ ই-পেপার

স্লেজিং করে অশ্বিনের কাছে ক্ষমা চেয়ে নিলেন টিম পেন

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১২ জানুয়ারি ২০২১ ১৩:৩৯
স্লেজিংয়ের সেই মুহূর্তে অশ্বিন এবং পেন। ছবি: সোশ্যাল মিডিয়া

স্লেজিংয়ের সেই মুহূর্তে অশ্বিন এবং পেন। ছবি: সোশ্যাল মিডিয়া

সিডনিতে পঞ্চম দিন ভারতীয় দলের স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে ব্যাট করার সময় উইকেটের পিছন থেকে বার বার উতক্ত করছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেন। ম্যাচ হারার একদিন পর অশ্বিনের কাছে ক্ষমা চাইলেন পেন।

রবিচন্দ্রন অশ্বিনের ১২৮ বলে ৩৯ রানের ইনিংসে বার বার ব্যাঘাত ঘটানোর চেষ্টা করেছিলেন পেন। অশ্বিন বিরক্ত হয়ে ব্যাট করতে গিয়ে থেমেও যান দু’বার। মঙ্গলবার পেন বলেন, “আমার ব্যবহারের জন্য ক্ষমা চাইছি। খারাপ নেতৃত্ব দিয়েছি কাল। আমার পারফরম্যান্সেও তার প্রভাব পড়েছিল।”

অস্ট্রেলিয়ার কাছে সিডনির ড্র যেন হারের সমান। বল করতে করতে কাঁধ ঝুকে যাওয়া অস্ট্রেলিয়ার বোলারদের মুখ দেখে মনে হচ্ছিল ম্যাচ তাঁরা হেরেই গিয়েছেন। মিচেল স্টার্কের বলে ক্যাচ ফেলে অধিনায়ক টিম পেন যে অসহায় মুখ করে তাকালেন হারের ছবি দেখা গিয়েছিল সেখানেও।

Advertisement

আরও পড়ুন: করোনার মতো ছড়াচ্ছে চোট, এবার ছিটকে গেলেন যশপ্রীত বুমরাও

সিডনিতে সোমবার সারাদিনে মাত্র ৩টে উইকেট নিতে পেরেছিল অস্ট্রেলিয়া। অধিনায়ক অজিঙ্ক রাহানেকে তাড়াতাড়ি আউট করলেও প্রথমে চেতেশ্বর পূজারা এবং ঋষভ পন্থ, পরে অশ্বিন এবং হনুমা বিহারীকে ফেরাতে কালঘাম ছোটে স্টার্ক, প্যাট কামিন্সদের। পেন বলেন, “আমরা নিজেদের মান অনুযায়ী খেলতে পারিনি কাল। গোটা টেস্ট জুড়েই আমার মানসিক স্থিতি ঠিক ছিল না। যে ভাবে দ্বিতীয় দিন আম্পায়ারদের সঙ্গে কথা বলেছি তা উচিত হয়নি। এমন ভাবে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিতে চাইনি।”

অশ্বিনের সঙ্গে তাঁর কথোপকথন নিয়ে পেন বলেন, “ম্যাচ শেষ হতেই আমি অশ্বিনের সঙ্গে কথা বলি। ওকে জিজ্ঞেস করি আমাকে বোকার মতো দেখাচ্ছিল কি না? অতো কথা বলে ক্যাচ ফেললাম। নিজেরাই হাসছিলাম ওই ঘটনার পর। দুই দলের দারুণ সম্পর্ক। অশ্বিনের সঙ্গেও আমার সম্পর্ক ভাল।”

আরও পড়ুন: সাইনার করোনা নিয়ে ধোঁয়াশা, ভর্তি হয়েছেন হাসপাতালে

১৫ জানুয়ারি থেকে শুরু চতুর্থ টেস্ট। সেই টেস্টে ভারতীয় দলের একাধিক ক্রিকেটার চোটের জন্য বাইরে। এমন অবস্থায় বেশ চিন্তিত ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

Advertisement