Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

‘ভারতের হয়ে একই সঙ্গে খেলতে পারে হার্দিক পান্ড্য ও বিজয় শঙ্কর’

জাতীয় দলের পয়লা নম্বর অলরাউন্ডার এখন হার্দিক পান্ড্য। তাই বিজয়ের বিশ্বকাপের ১৫ জনে থাকা নিয়ে রয়েছে অনিশ্চয়তা। আশিস নেহরা অবশ্য মনে করছেন যে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৬ মার্চ ২০১৯ ১৩:৩০
Save
Something isn't right! Please refresh.
বিশ্বকাপের প্রথম এগারোয় একসঙ্গে বিজয়-হার্দিককে খেলানোর দাবি তুললেন আশিস নেহরা।

বিশ্বকাপের প্রথম এগারোয় একসঙ্গে বিজয়-হার্দিককে খেলানোর দাবি তুললেন আশিস নেহরা।

Popup Close

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মঙ্গলবার নাগপুরের জামথায় শেষ ওভারে দুই উইকেট নিয়ে জয় ছিনিয়ে এনেছেন বিজয় শঙ্কর। যা পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ এগিয়ে দিয়েছে বিরাট কোহালির দলকে। তার আগে পাঁচ নম্বরে নেমে ৪১ বলে করেছেন ৪৬। ব্যাটে-বলে এই পারফরম্যান্সের পর বিশ্বকাপের দলে আসার দাবি জোরালো করেছেন তামিলনাডুর অলরাউন্ডার।

দলের পয়লা নম্বর অলরাউন্ডার অবশ্য হার্দিক পান্ড্য। যিনি এই মুহূর্তে চোটের জন্য জাতীয় দলের বাইরে রয়েছেন। ফলে, বিজয়ের বিশ্বকাপের ১৫ জনে থাকা নিয়ে রয়েছে অনিশ্চয়তা। প্রাক্তন পেসার আশিস নেহরা অবশ্য মনে করছেন যে শুধু বিশ্বকাপের স্কোয়াডেই নয়, প্রথম এগারোতেও হার্দিক-বিজয় একসঙ্গে খেলতে পারেন।

এক ক্রিকেট ওয়েবসাইটে আশিস নেহরা বলেছেন, “অবশ্যই একসঙ্গে খেলতে পারে দু’জনে। এটাতে কোনও সংশয় নেই। হার্দিককে তৃতীয় পেসার হিসেবেও ধরা যায়। বিজয় শঙ্কর কিন্তু হল এমন একজন যাঁকে কিনা তিন নম্বরেও ব্যাট করতে পাঠানো যায়। আবার চার,পাঁচ, ছয় নম্বরেও নামতে পারে অনায়াসে। শেষের দিকে বড় শটও নিতে পারে। আইপিএলেও দেখেছি, ও বড় শট মারার ক্ষমতা ধরে। স্পিনার বা পেসার, উভয়ের বিরুদ্ধেই ছয় হাঁকাতে পারে। দু’জনের খেলার ধরন একেবারে আলাদা। আর তাই দু’জনকেই খেলানো যেতে পারে একই দলে।”

Advertisement

বিজয় শঙ্করকে নিয়ে খেলুন কুইজ

আরও পড়ুন: স্মিথ-ওয়ার্নার ফিরছেন, বিশ্বকাপে খেতাব রক্ষা নিয়ে আশাবাদী ওয়ার্ন​

আরও পড়ুন: বিরাট না বিজয় নায়ক কে? দেখে নিন ভারতের জয়ের প্রধান কারণ​

তবে বিজয় শঙ্করকে যথার্থ অলরাউন্ডার মানতে আপত্তি রয়েছে নেহরার। তিনি বলেছেন, “নাগপুরের পারফরম্যান্স অবশ্যই আত্মবিশ্বাস বাড়াবে ওর। তবে ওকে অলরাউন্ডার বলে মানতে পারছি না। ও হল ষষ্ঠ বা সপ্তম বোলিং অপশন। বিজয়ের বোলিং হার্দিকের মতো ভাল নয়। তবে ও যত খেলবে, তত উন্নতি করবে।” ব্যাটসম্যান বিজয়ের প্রশংসায় যদিও উচ্ছ্বসিত নেহরা। তাঁর কথায়, “সত্যিকারের প্রতিভা রয়েছে ব্যাটসম্যান হিসেবে। আগামী দিনে ও ম্যাচ-উইনার হয়ে উঠতেই পারে। ওর হাতে সব ধরনের শট রয়েছে। আর শেষ ওভারে মার্কাস স্টোয়নিসের বিরুদ্ধে নাগপুরে যে ভাবে ম্যাচ জেতাল, তা ক্রিকেটার হিসেবে অনেক বেশি আত্মবিশ্বাসী করে তুলবে বিজয়কে।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement