×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৩ মার্চ ২০২১ ই-পেপার

সেঞ্চুরি করেও লাবুশানের মুখে নটরাজনদের শৃঙ্খলার প্রশংসা

সংবাদ সংস্থা
ব্রিসবেন ১৫ জানুয়ারি ২০২১ ১৭:৫১
সেঞ্চুরির পথে লাবুশানে। ছবি: টুইটার থেকে

সেঞ্চুরির পথে লাবুশানে। ছবি: টুইটার থেকে

ভারতীয় দলের বোলিং আক্রমণ দেখে অস্ট্রেলিয়া বোধ হয় ভেবে ছিল রানের পাহাড় গড়বে খুব স্বচ্ছন্দেই। দিনের শেষে সাংবাদিক বৈঠকে তেমনই সুর শতরানের মালিক মার্নাস লাবুশানের গলায়। সেঞ্চুরি করেও খুশি নন তিনি নিজের পারফর্ম্যান্সে। প্রশংসা করলেন ভারতের শৃঙ্খলাপরায়ণ বোলিং আক্রমণের।

যশপ্রীত বুমরা, রবিচন্দ্রন অশ্বিন না থাকায় ভারতীয় দলকে একটু হালকা ভাবেই নিয়েছিল অস্ট্রেলিয়া। সেঞ্চুরি করেও লাবুশানে বলেন, “আমি হতাশ বড় রান করতে না পারায়। টেস্টে শতরান যে কোনও পরিস্থিতিতেই বড়, সে যাদের বিরুদ্ধেই হোক। কিন্তু আরও বড় রান করা উচিত ছিল আমার। দলকে আরও কিছুটা ভাল জায়গা নিয়ে যাওয়া যেত।”

ভারতীয় বোলিং আক্রমণের প্রশংসাও শোনা যায় লাবুশানের গলায়। তিনি বলেন, “প্রচণ্ড শৃঙ্খলাপরায়ণ আক্রমণ ছিল ভারতের। বিশেষ করে প্রথম সেশনে। রান করার জায়গাই দিচ্ছিল না ওরা।” বুমরাদের না থাকাটা বড় করে দেখচ্ছেন না লাবুশানে। তিনি বলেন, “একটি দুর্দান্ত দলের বিরুদ্ধে খেলছি আমরা। কে নেই সেটা ভেবে লাভ নেই। দলে যারা রয়েছে প্রত্যেকেই লাইন, লেন্থ বজায় রেখে বল করে। নিজেদের কাজটা তারা জানে। দারুণ বোলার প্রত্যেকেই।”

Advertisement

আরও পড়ুন: ভারতীয় বোলিংয়ের রিজার্ভ বেঞ্চ নজর কাড়ল ব্রিসবেনে

আরও পড়ুন: এক সিরিজে ২০ ক্রিকেটার! অভিনব রেকর্ড ভারতীয় দলের

৫ জন বোলার নিয়ে খেলতে নামা ভারতকে উপকার করেছে বলে মনে করেন অজি ব্যাটসম্যান। নবদীপ সাইনি চোট পেয়ে বেরিয়ে গেলেও তাই খুব অসুবিধা হয়নি ভারতের। প্রথমে স্টিভ স্মিথ এবং পরে ম্যাথু ওয়েডকে সঙ্গে নিয়ে রান করেন লাবুশানে। অভিষেককারী টি নটরাজনের বলে ঋষভ পন্থের হাতে ক্যাচ দিয়ে ফেরার সময় ২০৪ বলে ১০৮ রানের ইনিংস খেলে ফেলেছেন অজি ব্যাটসম্যান। দিনের শেষে অস্ট্রেলিয়ার ২৭৪ রানের পিছনে তাঁর অবদান সব থেকে বেশি

Advertisement