×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৩ মার্চ ২০২১ ই-পেপার

রোহিতের শেষ দুই টেস্টে খেলার সম্ভাবনা বাড়ছে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৭ ডিসেম্বর ২০২০ ১৮:৪৪
হিটম্যানকে ছাড়াই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ জিতেছে ভারত। ছবি টুইটার থেকে নেওয়া।

হিটম্যানকে ছাড়াই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ জিতেছে ভারত। ছবি টুইটার থেকে নেওয়া।

ভারতীয় সমর্থকদের জন্য ভাল খবর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুটি টেস্ট খেলে বিরাট কোহালি দেশে ফিরে এলেও ভারতের চিন্তা অনেকটাই কমবে। কারণ সিরিজের শেষ ২ টেস্টে রোহিত শর্মার খেলার সম্ভাবনা বাড়ছে। ১১ ডিসেম্বর বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাদেমিতে তাঁর ফিটনেস টেস্ট হবে। মনে করা হচ্ছে যে রোহিত সেই টেস্টে পাশ করবেন। যা খবর, হ্যামস্ট্রিংয়ের চোট দ্রুত সারিয়ে উঠছেন রোহিত।

সূত্রের খবর, রোহিতের হ্যামস্ট্রিং এখন অনেকটাই ভাল। ফলে, ফিটনেস টেস্টে পাশ করে ১২ তারিখ অস্ট্রেলিয়ার উড়ান তিনি ধরবেন বলেই মনে করা হচ্ছে। সেখানে পৌঁছনোর পর তাঁকে ১৪ দিনের কোয়রান্টিনে থাকতে হবে। সপ্তাহখানেকের ট্রেনিংয়ের পর ৭ জানুয়ারি থেকে সিরিজের তৃতীয় টেস্টে তিনি মাঠে নামার জন্য সেক্ষেত্রে তৈরি থাকবেন।

অধিনায়ক বিরাট কোহালি প্রথম টেস্টের পরই পিতৃত্বকালীন ছুটিতে দেশে ফিরে আসবেন। ফলে রোহিতের উপস্থিতি গুরুত্বপূর্ণ হয়ে উঠছে। তিনি যদি শেষ দুই টেস্টেও খেলেন, তবে তা দলের মনোবল বাড়াবে।

Advertisement

আরও পড়ুন: নেতা কোহালির নতুন কীর্তি​

আরও পড়ুন: অস্ট্রেলিয়া দিন-রাতের প্রস্তুতি ম্যাচে টেস্ট তারকাদের খেলাতে পারে​

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দলে চোটের জন্য ছিলেন না রোহিত। টেস্ট দলেও পরে নেওয়া হয় তাঁকে। কিন্তু তিনি দলের সঙ্গে অস্ট্রেলিয়ায় আসেননি। এটা নিয়ে বিতর্কও তৈরি হয়েছিল। অধিনায়ক বিরাট কোহালি বলেছিলেন, অস্ট্রেলিয়া সফরে রোহিতকে পাওয়ার ব্যাপারে স্বচ্ছতার অভাব ছিল। বোর্ডের তরফে বলা হয়েছিল যে, পারিবারিক কারণে রোহিত আইপিএলের পর দেশে ফিরে আসেন। তার পর থেকে জাতীয় ক্রিকেট অ্যাকাদেমিতেই খাটাখাটনি করছেন তিনি।

এদিকে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে অনিশ্চিত রবীন্দ্র জাডেজা। সূত্রের খবর, গোলাপি বলের টেস্টে তাঁর খেলার সম্ভাবনা কার্যত নেই। মাথায় বল লাগায় কনকাসনের জন্য তিনি শুক্রবার প্রথম টি-টোয়েন্টিতে ব্যাটিংয়ের পর বেরিয়ে আসেন। বল করতে পারেননি। হ্যামস্ট্রিংয়েও লেগেছিল তাঁর।

Advertisement