Advertisement
১১ মে ২০২৪
India vs England 2021

কোহালিদের বিরুদ্ধে প্রথম দিনের শেষে চেন্নাইয়ের মাঠে চালকের আসনে ইংল্যান্ড

টেস্টের প্রথম দিনের শেষে যদিও এগিয়ে থাকলেন জো রুটরাই। ৮৩.৩ ওভারে ইংল্যান্ডের স্কোর ২৬৩/৩।

চেন্নাইয়ের মাঠে দারুণ শুরু ইংল্যান্ডের।

চেন্নাইয়ের মাঠে দারুণ শুরু ইংল্যান্ডের। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২১ ১৭:৩২
Share: Save:

করোনা পর্বে খেলা বন্ধ হওয়ার পর শুক্রবার প্রথমবার ঘরের মাঠে খেলতে নেমেছিলেন বিরাট কোহালিরা। অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জয়ের পর ঘরের মাঠেও ভারতীয় দলের থেকে দারুণ ক্রিকেট আশা করেছিলেন সমর্থকরা। টেস্টের প্রথম দিনের শেষে যদিও এগিয়ে থাকলেন জো রুটরাই। ৮৩.৩ ওভারে ইংল্যান্ডের স্কোর ২৬৩/৩।

টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ইংল্যান্ড অধিনায়ক রুট। তাঁর সিদ্ধান্ত যে সঠিক ছিল, দিনের শেষের স্কোরই তা বলে দিচ্ছে। দুই ওপেনার ররি বার্নস এবং ডম সিবলি শুরুটা ভালই করেছিলেন। ওপেনিং জুটিতেই তুলেছিলেন ৬৩ রান। প্রথম আঘাতটা ইংরেজ শিবিরে করেছিলেন রবিচন্দ্রন অশ্বিন, বার্নসকে (৬০ বলে ৩৩ রান) ফিরিয়ে দিয়ে। পরের উইকেটটি নিয়েছিলেন যশপ্রীত বুমরা। ড্যান লরেন্সকে খাতা খুলতে দেননি তিনি। ৬৩ রানেই ২ উইকেট হারায় ইংল্যান্ড। তার পর আর কোনও অসুবিধাই যেন চোখে পড়ল না সারাদিনে।

মধ্যাহ্নভোজের আগে নেওয়া ২ উইকেটই সারাদিনে ভারতের সাফল্য হয়ে থেকে যেত। কিন্তু দিনের শেষ ওভারে সিডলিকে (২৮৬ বলে ৮৭ রান) ফিরিয়ে দেন বুমরা । বাকি দিনটায় নিজের নাম লিখে রাখলেন রুট। শততম টেস্ট খেলতে নেমেছিলেন তিনি। সেই ম্যাচ স্মরণীয় করে রাখলেন শতরান দিয়েই। কেরিয়ারের ২০তম শতরান করে ফেললেন। দিনের শেষে অপরাজিত রইলেন ১২৮ রানে। সিডলির সঙ্গে ২০০ রানের জুটি গড়েন তিনি।

ভারতীয় বোলারদের মধ্যে সফল বুমরাই। দুটো উইকেট নিলেন দেশের মাঠে প্রথম টেস্ট খেলতে নেমে। অসাধারণ দুটো বলে ফিরিয়ে দেন লরেন্স এবং সিডলিকে। অশ্বিন পান বার্নসের উইকেট। বাকি ভারতীয় বোলারদের মধ্যে কেউই উইকেট নিতে পারেননি। চোট পেয়ে অক্ষর পটেল ছিটকে যাওয়ায় দলে এসেছিলেন শাহবাজ নাদিম। তাঁকেই প্রথম একাদশে সুযোগ দেয় ভারত। দলে কুলদীপ যাদবের মতো স্পিনার থাকতেও তাঁকে না নেওয়ায় প্রশ্ন তুলতে শুরু করেছেন প্রাক্তনরা। দ্বিতীয় দিন ব্যাট করবেন অভিজ্ঞ রুট। ইংল্যান্ডের হাতে রয়েছে ৭ উইকেট। কত রানে থামে তারা, সেই দিকেই তাকিয়ে ক্রিকেটভক্তরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE