Advertisement
১১ মে ২০২৪
India vs England 2021

পাকিস্তানের কিংবদন্তি পেসারের নামে অক্ষরের নাম রাখলেন রাহানে, পন্থ

ঘরের মাঠ মোতেরায় বল হাতে বিধ্বংসী ফর্মে ছিলেন অক্ষর।

দু’ইনিংস মিলিয়ে ১১ উইকেট নিয়েছেন অক্ষর।

দু’ইনিংস মিলিয়ে ১১ উইকেট নিয়েছেন অক্ষর। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২১ ২৩:৪৩
Share: Save:

বিরাট কোহালির থেকে নতুন নাম পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। এ বার ভারতীয় দলের আরেক সদস্যও পেয়ে গেলেন নতুন নাম। তিনি অক্ষর পটেল। আর্ম বলের জন্য তাঁকে ওয়াসিম আক্রমের সঙ্গে তুলনা করছেন তাঁরই সতীর্থ ঋষভ পন্থ এবং অজিঙ্ক রাহানে।

ঘরের মাঠ মোতেরায় বল হাতে বিধ্বংসী ফর্মে ছিলেন অক্ষর। দুই ইনিংস মিলিয়ে ৭০ রানে ১১টি উইকেট পেয়েছেন। দু’ইনিংসেই পাঁচ উইকেট এসেছে তাঁর দখলে। এর পরেই আক্রমের সঙ্গে তুলনা করা হয়েছে।

ম্যাচের পর অক্ষর বলেছেন, “ওরা আমাকে ওয়াসিম ভাই (আক্রম) বলে ডাকছিল। কারণ ওদের মনে হয়েছে আমার আর্ম বল খুব ভয়ঙ্কর। আজ্জু ভাই (রাহানে) প্রথম আমাকে ওই নামে ডাকে। তার পরেই পন্থ একটানা ওই নাম ধরে ডেকে যেতে থাকে।” বলের গতির কথা ভেবেই যে এই নাম, সেটা স্পষ্ট অক্ষরের কথাতেই।

নিজের বোলিং রহস্য ফাঁস করতে গিয়ে অক্ষর বলেছেন, “আমি এটা নিয়ে বেশি ভাবছি না। নিজের এই ছন্দটাই ধরে রাখতে চাই। ব্যাট হাতে অবদান না রাখতে পারলেও বল হাতে ভাল করতে পারলেই খুশি। আমার শক্তি হল, আমি সরাসরি উইকেট লক্ষ্য করে নাগাড়ে বল করতে পারি। ব্যাটসম্যানদের মানসিকতা হল দুটো ওভার বোলারকে মেডেন দিয়ে তারপর সুইপ করা। এখানেই ওরা ভুল করে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE