Advertisement
১৯ এপ্রিল ২০২৪
India vs England 2021

শেষ বেলায় কোহালিকে হারালেও অক্ষর, রোহিতের সৌজন্যে প্রথম দিনের শেষে ভাল জায়গায় ভারত

আমদাবাদে দিন-রাতের টেস্টের প্রথম দিনে চালকের আসনে ভারত

দুরন্ত অর্ধশতরান করলেন রোহিত শর্মা।

দুরন্ত অর্ধশতরান করলেন রোহিত শর্মা। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২১ ২৩:১১
Share: Save:

ম্যাচের শেষ বেলায় জ্যাক লিচের বলে ফিরে গেলেন ক্রিজে জমে যাওয়া বিরাট কোহালি। এই একটা কাঁটা বাদে আমদাবাদে দিন-রাতের টেস্টের প্রথম দিনে চালকের আসনে ভারত। ইংল্যান্ডকে ১১২ রানে মুড়িয়ে দেওয়ার পর প্রথম ইনিংসে দিনের শেষে তিন উইকেট হারিয়ে ৯৯ রান তুলেছে ভারত।

পিচে ঘাস না থাকায় স্পিনাররা সুবিধা পাবেন, এই ভাবনা থেকেই সম্ভবত টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন জো রুট। কিন্তু তাঁর সিদ্ধান্ত ব্যুমেরাং হয়ে দাঁড়ায়। শততম টেস্ট খেলতে নেমে শুরুতেই ডম সিবলিকে ফিরিয়ে দেন ইশান্ত শর্মা। কিছুক্ষণ পর ফিরে যান জনি বেয়ারস্টোও। জ্যাক ক্রলিকে (৫৩) সঙ্গে নিয়ে সাময়িক ভাবে ধস সামাল দিলেও বেশিক্ষণ টিকতে পারেননি জো রুট (১৭)।

রুট ফিরতেই ফের ইংল্যান্ডের ধস নামে। ক্রলি বাদে কেউই ক্রিজ কামড়ে পড়ে থাকতে পারেননি। বল হাতে ধ্বংসাত্মক হয়ে উঠেছিলেন অক্ষর পটেল। গুজরাতের ছেলে হওয়ায় এই পরিবেশ তাঁর হাতের তালুর মতো চেনা। পরিচিত পরিবেশ কাজে লাগিয়ে ঘূর্ণির জালে জড়িয়ে ফেলেন ইংরেজ ব্যাটসম্যানদের। দিনের শেষে ৩৮ রানে ৬ উইকেট রয়েছে তাঁর নামের পাশে। কম যাননি রবিচন্দ্রন অশ্বিনও। ২৬ রানে ৩ উইকেট নিয়েছেন তিনি।

ব্যাট করতে নামার পর দুরন্ত সুইংয়ে ভারতীয় ব্যাটসম্যানদের কাঁপিয়ে দিয়েছিলেন জেমস অ্যান্ডারসন। কিন্তু প্রাথমিক আক্রমণ সামলে নেন শুভমন গিল ও রোহিত শর্মা। যদিও শুভমন (১১) বেশিক্ষণ টিকতে পারেননি। লিচের বলে রানের খাতা খোলার আগেই ফিরে যান চেতেশ্বর পূজারাও (০)। জোড়া ধাক্কা সামলে ভারতীয় ইনিংসকে ভালই এগিয়ে নিয়ে যাচ্ছিলেন বিরাট কোহালি এবং রোহিত। কিন্তু প্রথম দিনের খেলা শেষের আগে কোহালির (২৭) আউটেই কিছুটা তাল কাটল।

তবে বড় রানের দিকে এগোচ্ছেন রোহিত। চেন্নাইয়ের পর এ বার ‘হিটম্যান’-এর থেকে বড় রান আশা করছে আমদাবাদও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE