Advertisement
২৬ মে ২০২৪
India vs England 2021

ঝোড়ো ইনিংস খেললেও পন্থের শট নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন তাঁরই এই সতীর্থ

দিনে ভারত যতটুকু রান তুলেছে তার বেশিরভাগ কৃতিত্বই ঋষভ পন্থের।

পন্থের শট নির্বাচন ভাল লাগেনি পুজারার।

পন্থের শট নির্বাচন ভাল লাগেনি পুজারার। ছবি পিটিআই

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২১ ২০:২৪
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে প্রবল চাপের মুখে ভারত। রয়েছে ফলো-অনের আশঙ্কা। কিন্তু তৃতীয় দিনে ভারত যতটুকু রান তুলেছে তার বেশিরভাগ কৃতিত্বই ঋষভ পন্থের। ৮৮ বলে ৯১ রানে ঝোড়ো ইনিংস খেলে দলকে লড়াই করার জায়গায় এনেছেন তিনি। পন্থের ইনিংসে খুশি হলেও তাঁর শট নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছেন চেতেশ্বর পুজারা

রবিবার ম্যাচের পর পুজারা বলেছেন, “আক্রমণ করাই ওর স্বাভাবিক খেলা। সেটাতে বাধা দেওয়া যাবে না। রক্ষণাত্মক খেলতে গেলে আউট হয়ে যেতে পারে। এরকম শট ওর নিজের দৃষ্টিভঙ্গির পক্ষে ভাল, কিন্তু মাঝে মাঝে একটু দেখেশুনেও খেলতে হবে। কোন শট খেলতে হবে, কোনটা নয়, এটা ওকে বুঝতে হবে। কোন পরিস্থিতিতে ওকে ক্রিজে থাকতে হবে, সেটাও জানতে হবে। ওর জন্য ভারসাম্য রাখা সবথেকে বেশি দরকার।”

তবে পুজারার বিশ্বাস, ভুল থেকে ঠিক শিখবেন পন্থ। বলেছেন, “কিছু সময় ওকে ধৈর্য দেখাতে হবে এবং ক্রিজে যে-ই থাকুক, তার সঙ্গে কী ভাবে লম্বা জুটি বাঁধা যায়, সেটা ভাবতে হবে। দলকে আগে রাখার ভাবনা ওর মধ্যে রয়েছে। তাই বেশিক্ষণ ক্রিজে পড়ে থাকলে ও বড় রান করতে পারে এবং দলকে সাহায্য করতে পারে। আশা করি ও ভুল থেকে শিখবে।”

পুজারার মতে, চিপকের উইকেট এখনও ব্যাটিংয়ের পক্ষে সহায়ক এবং চতুর্থ দিনে রবিচন্দ্রন অশ্বিন এবং ওয়াশিংটন সুন্দর দীর্ঘক্ষণ খেলতে পারেন। বলেছেন, “এখন একটু ঘুরছে বল। প্রথম দুটো দিন একদম পাটা উইকেট ছিল। আমাদের বোলাররা ভাল বল করেছে। এ ধরনের পিচ থেকে কোনও সাহায্য পাওয়া যায় না। কিন্তু সেটা আমাদের মেনে নিতেই হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE