Advertisement
১৬ এপ্রিল ২০২৪
BCCI

India vs England: প্রথম বলেই ফিরলেন কোহলী, বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় দিনে কিছুটা হলেও চাপে ভারত

দলের প্রথম সারির চার ব্যাটসম্যান ফিরে যাওয়ায় কিছুটা হলেও চাপে রয়েছে ভারত। কারণ, আশা ভরসা বলতে এখন পড়ে রয়েছেন রাহুল এবং ঋষভ পন্থই।

প্রথম বলেই আউট হয়েছেন কোহলী

প্রথম বলেই আউট হয়েছেন কোহলী ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২১ ২২:৪৯
Share: Save:

দ্বিতীয় দিন মধ্যাহ্নভোজের সামান্য পর থেকেই সেই যে বৃষ্টি শুরু হয়েছিল, তা আর থামল না। ফলস্বরূপ ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে কার্যত দুটি সেশন ভেস্তে গেল। দিনের শেষে ৪ উইকেট হারিয়ে ১২৫ তুলেছে ভারত।

প্রথম সেশনে আগাগোড়া চালকের আসনে ছিল ভারত। রোহিত শর্মা এবং কেএল রাহুল ইংরেজ বোলারদের মাথা তুলে দাঁড়াতেই দেননি। জেমস অ্যান্ডারসন, অলি রবিনসনরা এই দুই ভারতীয় ব্যাটসম্যানের মনঃসংযোগ কিছুতেই ব্যাহত করতে পারছিলেন না। মধ্যাহ্নভোজের বিরতির আগে শেষ বলে সাফল্য পায় ইংল্যান্ড।

রবিনসনের বলে পুল করতে গিয়েছিলেন রোহিত। স্যাম কারেনের হাতে ক্যাচ দেন। ৯৭ রানের জুটি থামে সেখানেই। কিন্তু মধ্যাহ্নভোজের বিরতির পর অন্য চেহারায় ধরা দেয় ইংল্যান্ড। যে অল্প সময় খেলা হয়েছে তার মধ্যেই তিনটি উইকেট তুলে নিয়ে ভারতকে চাপে ফেলে দিয়েছে তারা।

প্রথমে ফিরে যান চেতেশ্বর পূজারা। অ্যান্ডারসনের বলে উইকেটকিপার জস বাটলারের হাতে ক্যাচ দেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পর ইংল্যান্ডের মাটিতে ফের ব্যর্থ তিনি। পরের বলেই ভারতকে বিরাট ধাক্কা দিয়ে কোহলীকে তুলে নেন অ্যান্ডারসন। ইংরেজ বোলারের প্রথম বলেই খোঁচা দিয়েছিলেন কোহলী। বাটলারের ক্যাচ ধরতে অসুবিধা হয়নি। ইংল্যান্ড সফরের প্রথম ম্যাচে খাতাই খুলতে পারলেন না কোহলী।

রহাণে আউট হলেন রাহুলের সঙ্গে বোঝাপড়ার অভাবে। পয়েন্টে শট মেরে রান নিতে গিয়েও থেমে যান রাহুল। উল্টো দিকে থাকা রহাণে ততক্ষণে বেশ কিছুটা পথ পার করে ফেলেছিলেন। ক্রিজে ফেরার আগেই জনি বেয়ারস্টোর থ্রো সরাসরি উইকেট ভেঙে দেয়।

দলের প্রথম সারির চার ব্যাটসম্যান ফিরে যাওয়ায় কিছুটা হলেও চাপে রয়েছে ভারত। কারণ, আশা ভরসা বলতে এখন পড়ে রয়েছেন রাহুল এবং ঋষভ পন্থই। তৃতীয় দিনে আপাতত ইংল্যান্ডের থেকে প্রথম ইনিংসে যত বেশি সম্ভব লিড নেওয়াই লক্ষ্য থাকবে ভারতের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE