Advertisement
২৭ এপ্রিল ২০২৪
India vs England 2021

টেস্টে এখন এক নম্বরে কোহলীরা, ভারত টপকে গেল নিউজিল্যান্ডকে

রবিবার আইসিসি যে ক্রমতালিকা প্রকাশ করেছে, তাতে নিউজিল্যান্ডকে টপকে এক নম্বরে চলে এসেছে ভারত।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে লিগ পর্বে শীর্ষে থেকে ফাইনালে উঠেছে ভারত।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে লিগ পর্বে শীর্ষে থেকে ফাইনালে উঠেছে ভারত। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২১ ১৬:৫৮
Share: Save:

অস্ট্রেলিয়া, ইংল্যান্ডকে পরপর টেস্ট সিরিজে হারিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠাই শুধু নয়, আইসিসি-র টেস্ট ক্রমতালিকায় শীর্ষ স্থানে উঠে এল বিরাট কোহলীর ভারত।

রবিবার আইসিসি যে ক্রমতালিকা প্রকাশ করেছে, তাতে নিউজিল্যান্ডকে টপকে এক নম্বরে চলে এসেছে ভারত। কোহলীদের রেটিং পয়েন্ট ১২২। নিউজিল্যান্ডের পয়েন্ট ১১৮। এরপর তৃতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া। তাদের রেটিং পয়েন্ট ১১৩। এছাড়া প্রথম পাঁচে রয়েছে ইংল্যান্ড এবং পাকিস্তান। ইংল্যান্ডের পয়েন্ট ১০৫, পাকিস্তানের ৯০। শেষ চারটি স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা (৮৯), শ্রীলঙ্কা (৮৩), ওয়েস্ট ইন্ডিজ (৮০), বাংলাদেশ (৫১)।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে লিগ পর্বে শীর্ষে থেকে ফাইনালে উঠেছে ভারত। তাদের পয়েন্টের শতকরা হার ৭২.২। কোহলীরা এর মধ্যে ১২টি ম্যাচ জিতেছে, ১টি ড্র করেছে, ৪টি হেরেছে। দেশে ও বিদেশে ৩টি করে মোট ৬টি সিরিজ খেলে ভারতের পয়েন্ট ৫২০। কোহলীরা এর মধ্যে একটিই সিরিজ হেরেছে নিউজিল্যান্ডের কাছে। সেই সিরিজে কিউইরা জিতেছিল ২-০ ফলে। কিন্তু সেই হারের ধাক্কা কাটিয়ে ভারত পরপর হারিয়েছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

test cricket ICC India vs England 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE