Advertisement
১৬ এপ্রিল ২০২৪
joe root

মোতেরার পিচ নিয়ে মাথাব্যথাই নেই জো রুটদের শিবিরে

মোতেরার পিচ নিয়ে ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটাররা যেখানে দিনের পর দিন তোপ দেগে চলেছেন, সেখানে সেই উইকেটে যেসব ইংরেজরা খেললেন, তাঁদের কোনও অসন্তোষ নেই।

ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২১ ২০:৪৭
Share: Save:

মোতেরার পিচ নিয়ে ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটাররা যেখানে দিনের পর দিন তোপ দেগে চলেছেন, সেখানে সেই উইকেটে যেসব ইংরেজরা খেললেন, তাঁদের কোনও অসন্তোষ নেই। এই তালিকায় নতুন সংযোজন ইংল্যান্ডের স্পিনার জ্যাক লিচ। দুই দিনে মোতেরা টেস্ট শেষ হয়ে যাওয়া নিয়ে ভারতের স্পিনারদের কৃতিত্ব দিচ্ছেন তিনি।

লিচ বলেন, ‘‘দর্শক হিসেবে দুই দিনে টেস্ট শেষ হয়ে গেলে সেটা একেবারেই ভাল লাগে না। তবে আমার কাজ যে কোনও পিচে ভাল খেলা। সেই কাজটাই মন দিয়ে করার চেষ্টা করে চলেছি। আমদাবাদের পিচে অসাধারণ বল করেছে অশ্বিন। ও বিশ্বমানের বোলার। অক্ষরও ভাল বল করেছে। আমরা নিজেদের উন্নতি করার চেষ্টা করছি। সাজঘরেও এটা নিয়েই আলোচনা চালাচ্ছি।’’

ভারত তৃতীয় টেস্টে ১০ উইকেটে জিতলেও দু’দলের ব্যাটসম্যানরাই স্পিনারদের ‘স্কিড’ করা বলে আউট হয়েছেন। তবে পিচের চরিত্র নিয়ে কিছু বলতে নারাজ লিচ। তিনি বলেন, ‘‘আমরা এই পরিস্থিতিতে একেবারেই ভাল খেলতে পারিনি। আমি সব সময়ই শিখতে চাই। শুধু আমি নই, আমাদের দলের সকলেই। আমরা এই জায়গা থেকে শিখছি। তবে আগের ম্যাচ বেশ কঠিন ছিল। ভারতীয় স্পিনাররা ভাল বল করেছে, এটাই আসল। ওদের কৃতিত্বকে ছোট করার কোনও মানেই হয় না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India England joe root
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE