Advertisement
২৫ জুলাই ২০২৪
india vs england

আউট ছিলেন রাহানে? রিভিউ ফিরিয়ে দিয়ে তেমনই ইঙ্গিত আম্পায়ারদের?

চেন্নাইয়ের মাঠে ফর্মে ফিরলেন রাহানে।

চেন্নাইয়ের মাঠে ফর্মে ফিরলেন রাহানে। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২১ ১৭:৫০
Share: Save:

ম্যাচের বয়স তখন ৭৪.২ ওভার। জ্যাক লিচের বলে অজিঙ্ক রাহানের আউটের দাবি জানায় ইংল্যান্ড। মাঠের আম্পায়ার নাকচ করে দেন। রিভিউ নেন জো রুট। তৃতীয় আম্পায়ার যে ভিডিয়ো দেখেন, তাতে দেখা যায় যে বল রাহানের ব্যাটে লাগেনি, প্যাডে লেগেছে। ক্যাচ আউটের আবেদন নাকচ হয়ে যায় সেখানেও। তার পরেও রুটকে দেখা যায় আম্পায়ারের সঙ্গে কথা বলতে। কেন?

রুটের ইঙ্গিতে বোঝা যায় তিনি দেখতে চাইছেন, বল প্যাডে লাগার পর কোথায় লেগেছিল। তৃতীয় আম্পায়ার যদিও সেটা দেখেননি। এলবিডবলু হয়েছে কি না সেটা দেখেন। সেখানেও রাহানে আউট নন। আম্পায়ারের সিদ্ধান্ত মনে না ধরলেও তর্ক করেননি রুট। ফের খেলা শুরু হয়। কিছুক্ষণ পরে রিপ্লেতে দেখা যায় প্যাডে লাগার পর বল রাহানের ব্যাট ছুঁয়ে ছিল।

নেট মাধ্যমেও মধ্যেও এই আউট না দেওয়ার সিদ্ধান্ত নিয়ে উঠতে থাকে বিস্তর প্রশ্ন। ইংল্যান্ডের রিভিউ নষ্ট হওয়াও মেনে নিতে পারছিলেন না সমর্থকরা। কিছু পরে হর্ষ ভোগলে এক টুইটে লেখেন, ‘রাহানের বিরুদ্ধে ক্যাচের আবেদন ছিল, ঠিক মতো দেখাই হল না ওটা। স্নিকো দেখা উচিত ছিল। ইংল্যান্ডকে রিভিউ ফিরিয়ে দিয়ে নিজেদের ভুল মেনে নেওয়া হল’?

রাহানে যদিও এই জীবন ফিরে পাওয়া থেকে খুব বেশি লাভবান হতে পারেননি। পরের ওভারেই তাঁকে বোল্ড করে দেন মইন আলি। ১৪৯ বলে ৬৭ রান করে ফিরলেন ভারতের সহ-অধিনায়ক। রোহিত শর্মার সঙ্গে ১৬২ রানের জুটি গড়ে ভারতকে প্রথম দিন ভাল জায়গায় পৌঁছে দেন রাহানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE