Advertisement
২৬ এপ্রিল ২০২৪
রবিবার কলকাতা নাইট রাইডার্সের ওয়েবসাইটে এক ভিডিয়োয় একথা খোলসা করেছেন এই স্পিনার।
India vs England 2021

স্পিনার হতে চাননি, রহস্য ফাঁস করলেন কুলদীপ নিজেই

চেন্নাইয়ে সুযোগ পাবেন কুলদীপ? সম্ভাবনা বাড়ছে।

চেন্নাইয়ে সুযোগ পাবেন কুলদীপ? সম্ভাবনা বাড়ছে। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২১ ১৫:৩৩
Share: Save:

স্পিনার নয়, ফাস্ট বোলার হতে চেয়েছিলেন কুলদীপ যাদব। রবিবার কলকাতা নাইট রাইডার্সের ওয়েবসাইটে এক ভিডিয়োয় একথা খোলসা করেছেন এই স্পিনার। জানিয়েছেন, স্পিন করতে হবে ভেবে ১০ দিন অনুশীলনেই যাননি।

দু’দিকেই সুইং করাতে পারতেন কুলদীপ। কিন্তু তাঁর চেহারা ছোটখাটো হওয়ায় কোচই উপদেশ দেন স্পিন বোলিং করার, যা একেবারেই মনঃপূত হয়নি কুলদীপের। বলেছেন, “তখন ফাস্ট বোলিং করতে খুব ভাল লাগত। ভাবতাম আমি ভালই বল করি। আমার কব্জির ব্যবহার দেখে কোচেরও একই ধারণা ছিল। ১০-১১ বছর বয়স থেকেই দু’দিকে বল ঘোরাতে পারতাম। কিন্তু শারীরিক উন্নতি না হওয়ায় কোচ আমাকে স্পিন বোলিং করার পরামর্শ দেন।”

কুলদীপের সংযোজন, “প্রথমে খুব মন খারাপ হয়েছিল। বরাবর ফাস্ট বোলার হতে চেয়েছি। স্পিন ভাল লাগত না। কোচকে রেগে বলেওছিলাম স্পিন করতে চাই না। এতটাই রেগে ছিলাম ১০ দিন মাঠে যাইনি। কিন্তু স্যর বলেছিলেন যদি ক্রিকেট খেলতে চাই, তাহলে স্পিন বোলিংই অনুশীলন করা উচিত। স্যরের কথা মেনে স্পিন করা শুরু করি এবং প্রথম চেষ্টাতেই চায়নাম্যান বোলিং করি।”

চায়নাম্যান বোলিংয়ের জন্যেই একসময় ক্রমাগত সাফল্য ধরা দিয়েছিল কুলদীপের কাছে। তিনি বলছেন, “কেন জানি না, প্রথম থেকেই চায়নাম্যান বোলিং করতে শুরু করি। নিজে থেকেই এটা এসেছিল। কোচও বুঝতে পেরেছিলাম আমার বিরল প্রতিভা। তাই সেটাকেই রেখে দেন।”

ভারতীয় ক্রিকেটে সীমিত ওভারে তাঁর এবং যুজবেন্দ্র চহালের জুটিকে ‘কুলচা’ বলে ডাকা হত। চহাল এখনও সুযোগ পেলেও কুলদীপ দীর্ঘদিন সব ফরম্যাটেই দলের বাইরে। মনে করা হচ্ছে, ইংল্যান্ডের বিরুদ্ধে চেন্নাইয়ে প্রত্যাবর্তন হতে পারে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KKR kuldeep yadav Chinaman India vs England 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE