Advertisement
১৯ এপ্রিল ২০২৪
india vs england

কৃষ্ণ-ঠাকুরে বধ ইংল্যান্ড, ধওয়ন, ক্রুণালের ব্যাটে বিরাট জয় ভারতের

মঙ্গলবার পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে জিতল বিরাট কোহলীর ভারত।

চার উইকেট পেলেন প্রসিদ্ধ কৃষ্ণ

চার উইকেট পেলেন প্রসিদ্ধ কৃষ্ণ ছবি: টুইটার

সংবাদ সংস্থা
পুণে শেষ আপডেট: ২৩ মার্চ ২০২১ ১৩:১৩
Share: Save:

শিখর ধওয়ন, ক্রুণাল পাণ্ড্যদের অসাধারণ ব্যাটিং ও প্রসিদ্ধ কৃষ্ণর ৪ উইকেটের সৌজন্যে ৬৬ রানে বিরাট জয় পেলকোহলীর ভারত। অসাধারণ খেললেন অভিষেক করা ভারতের দুই ক্রিকেটার। ক্রুণাল পাণ্ড্যর ব্যাট থেকে এল ৫৮ রান।

টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠায় ইংল্যান্ড। প্রথমে ধরে খেলতে থাকেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধওয়ন। রোহিত ৪২ বলে ২৮ রান করেন। এরপর শতরানের কাছাকাছি গিয়েও খালি হাতে ফিরতে হয় গব্বরকে। তিনি করেন ৯৮ রান। বিরাট কোহলীও অর্ধ শতরান করেন। ভারতও এরপর বেশ কয়েকটি উইকেট খুইয়ে ফেলে দ্রুত। তবে পরিস্থিতি সামাল দেন অভিষেক করা ক্রুণাল পাণ্ড্য ও কে এল রাহুল। ক্রুণাল করে ৩১ বলে ৫৮ ও রাহুল করেন ৪৩ বলে ৬২ রান। ভারতের স্কোর হয় ৩১৭।

মার্ক উড ভাল বল করে ২ উইকেট নেন। বেন স্টোকস নেন ৩ উইকেট। জবাবে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে ইংল্যান্ডও। জেসন রয় ও জনি বেয়ারস্টো। ১৩৫ রানের জুটি গড়ে তোলেন তারা। এরপর অধিনায়ক মর্গ্যান ও পরের দিকে মঈন আলি কিছুটা ভাল খেললেও দলকে জেতাতে পারেননি। বেয়ারস্টো আউট হন ৯৪ রান করে। জেসন রয় করেন ৪৬। মর্গ্যান আউট হন ৩০ বলে ২২ রান করে। ৩৭ বলে ৩০ রান করেন মঈণ আলি। ইংল্যান্ডের ইনিংস শেষ হয় ২৫১ রানে।

দারুণ বল করে দলকে লড়াইয়ে ফেরান প্রসিদ্ধ কৃষ্ণ। অভিষেক ম্যাচেই ৪ উইকেট তুলে নেন তিনি। জেসন রয়কে আউট করে ইংরেজদের প্রথম ধাক্কা দেন প্রসিদ্ধ। বেন স্টোকসকেও আউট করেন তিনি। পরের দিকে স্যাম বিলিংস ও টম কারেনকেও সাজঘরের রাস্তা দেখান তিনি। বল হাতেও ১টি উইকেট পান ক্রুণাল। শার্দূল পান ৩টি উইকেট। ৯ ওভার বল করে মাত্র ৩০ রান দিয়ে ২টি উইকেট পান ভুবনেশ্বর কুমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ODI Cricket india vs england
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE