Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ অক্টোবর ২০২১ ই-পেপার

ভারতের মাটিতে বৃহস্পতিবার সিরিজ জয়ের স্বপ্ন দেখছে ইংল্যান্ড

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৮ মার্চ ২০২১ ১১:১৭
বৃহস্পতিবার মোতেরায় জিততে পারলেই সিরিজ জিতে নেবে ইংল্যান্ড।

বৃহস্পতিবার মোতেরায় জিততে পারলেই সিরিজ জিতে নেবে ইংল্যান্ড।
ছবি: বিসিসিআই

জিতলেই সিরিজ জয়। পাঁচ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছেন মার্ক উডরা। বৃহস্পতিবার মোতেরায় জিততে পারলেই সিরিজ জিতে নেবে ইংল্যান্ড। না হলে অপেক্ষা করতে হবে শেষ ম্যাচ পর্যন্ত।

টি২০ সিরিজে ভারতের ১৬টি উইকেটের মধ্যে ১৩টিই নিয়েছেন ইংরেজ পেসাররা। জফ্রা আর্চার, উডদের সামলাতে বেশ হিমশিম খাচ্ছেন লোকেশ রাহুলরা। বলের গতি, বাউন্স সমস্যায় ফেলছে বার বার। সেই অস্ত্র তৈরি থাকছে বৃহস্পতিবারেও। উড বলেন, “ভারতের মাটিতে ভারতকে হারাতে পারলে দারুণ হবে। এখানেই টি২০ বিশ্বকাপ, তার আগে আত্মবিশ্বাস অনেকটাই বাড়িয়ে দেবে এই সিরিজ জয়। দলে এখনও বেশ কিছু পরীক্ষানিরীক্ষা চলছে। তবে জয় সব সময়ই প্রয়োজন, যেমন ৫০ ওভারের বিশ্বকাপের আগে পেয়েছিলাম।”

তৃতীয় ম্যাচে ৪ ওভারে ৩১ রান দিয়ে ৩ উইকেট নেওয়া উড কম গতির বল করা শিখতে চান শার্দূল ঠাকুরের থেকে। আইপিএলে চেন্নাই সুপার কিংস দলের সতীর্থকে খুব কাছ থেকে দেখেছেন উড। তিনি বলেন, “ভারতীয় বোলারদের মধ্যে আমি শার্দূলের সঙ্গে খেলেছি। ওকে দেখেছি স্লোয়ার দিতে। আমার বোলিং আক্রমণে এই ধরনের বলও রাখতে চাই। আরও অনেকগুলো জিনিস শেখার চেষ্টা করছি।”

Advertisement

তাঁকে মারা কোহলীর ছয়টা অন্যতম সেরা বলে মনে করেন উড। তিনি বলেন, “ভাল ব্যাটসম্যানদের সময় দিতে নেই। কোহলী সময় পেয়েছিল। ক্রিজে টিকে থাকল শেষ অবধি। তবে ভারতকে যে রানে আটকে রাখতে পেরেছিলাম তাতে আমরা খুশি।”

আরও পড়ুন

Advertisement