Advertisement
১৯ এপ্রিল ২০২৪
India vs England 2021

চেন্নাই টেস্টে উল্লেখযোগ্য ভূমিকা নেবেন কারা, জানালেন সচিন

২০১২ সালে ভারত সফরে এসে গ্রেম সোয়ান এবং মন্টি পানেসরের ঘূর্ণির দাপটে ভারতকে নাজেহাল করে দিয়েছিল ইংল্যান্ড।

দীর্ঘক্ষণ রিভার্স সুইং পাবেন পেসাররা, ধারণা সচিনের।

দীর্ঘক্ষণ রিভার্স সুইং পাবেন পেসাররা, ধারণা সচিনের। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২১ ২১:৪৮
Share: Save:

শুক্রবার সকাল থেকে শুরু চেন্নাই টেস্ট। পিচের কারণেই চেন্নাইয়ে পেসাররা বাড়তি সুবিধা পেতে পারেন, মনে করছেন সচিন তেন্ডুলকর। পাশাপাশি তাঁর মতে, ইংল্যান্ডের দুই স্পিনার সে ভাবে চাপে ফেলতে পারবে না ভারতকে।

সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে সচিন বলেছেন, “ফাস্ট বোলাররা এখানে বড় ভূমিকা নেবে। কারণ রিভার্স সুইং দেখা যাবে অনেকক্ষণ। আমার ধারণা, ১৫ থেকে ৬০ ওভার পর্যন্ত বল রিভার্স করবে। বল উল্টোদিকে ঘুরলে তা মাটিতে পিছলে যায় এবং নড়াচড়ার বেশি সময় পাওয়া যায় না। ৬০-৮০ ওভারও বল উল্টোদিকে ঘুরবে, কিন্তু ততক্ষণে বল নরম হয়ে আসায় পিচের সঙ্গে মানিয়ে নেওয়ার সুবিধা পাবে ব্যাটসম্যানরা।”

২০১২ সালে ভারত সফরে এসে গ্রেম সোয়ান এবং মন্টি পানেসরের ঘূর্ণির দাপটে ভারতকে নাজেহাল করে দিয়েছিল ইংল্যান্ড। সচিন মনে করেন, এ বার দুই ইংরেজ স্পিনার জ্যাক লিচ এবং ডম বেস সে ভাবে বিপদে ফেলতে পারবেন না ভারতকে। সচিন বলেছেন, “ওদের সে বারের বোলিং বিভাগ আলাদা ছিল। গ্রেম সোয়ান তখন বিশ্বের অন্যতম সেরা স্পিনার ছিল। মন্টিরও বোলিং স্টাইল আলাদা ছিল। মাটিতে ঠুকে বোলিং করতে পারত। কিন্তু এদের দু’জনের সেই দক্ষতা এখনও হয়নি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE