Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India vs England 2021

২০০/২-এ নামলেও কোহালি বুঝুক ব্যাট করা সহজ নয়: গাওস্কর

সাদা জার্সিতে বিরাট কোহালির রানের খরা অব্যাহত।

কোহালির ব্যাটে কবে ফিরবে রান?

কোহালির ব্যাটে কবে ফিরবে রান? ছবি পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২১ ১০:০৯
Share: Save:

প্রায় দেড় বছর কেটে গিয়েছে। কিন্তু সাদা জার্সিতে বিরাট কোহালির রানের খরা অব্যাহত। শেষবার ২০১৯-য়ে বাংলাদেশের বিরুদ্ধে কলকাতায় গোলাপি বলের টেস্টে শতরান করেছিলেন। তারপরে ভারত অধিনায়কের ব্যাটে রানই নেই। তিন অঙ্কের ঘরে পৌঁছতে পারেননি একবারও।

তবে কোহালির অফ ফর্ম নিয়ে এখনই প্রশ্ন তুলতে চান না সুনীল গাওস্কর। প্রাক্তন ভারতীয় অধিনায়কের মতে, খুব দ্রুত রানে ফিরবেন কোহালি। বলেছেন, “চাপে পড়লেই কোহালির সেরাটা বেরিয়ে আসে। বছরের পর বছর ধরে আমরা দেখেছি খাদের কিনারায় দাঁড়িয়ে থাকলে নিজের সেরা ক্রিকেট বের করে আনে ও। কখনও কখনও চার নম্বরে ব্যাট করতে নামার সময় স্কোর ২০০/২ থাকলে মনে হয় ব্যাট করা সহজ হবে। কিন্তু ও এখন বুঝতে পেরেছে ব্যাটিং করা সহজ নয়। তাই ওকে লক্ষ্যে স্থির থাকতে হবে এবং নিজের সেরাটা দিতে হবে।”

কোভিড অতিমারির কারণে ২০২০-র বেশিরভাগ সময় খেলা হয়নি। তবে যে টুকু হয়েছে, সেখানেও কোনও শতরান নেই কোহালির। ১২ বছর পর যা প্রথম। তবে গাওস্করের মতে, এ বছর কোহালির জন্য বড় কিছু অপেক্ষা করে রয়েছে। বলেছেন, “ওর বড় রান সময়ের অপেক্ষা। গত বছর ও শতরান করেনি, যা বিরল। কিন্তু তার আগের সাত-আট বছরের প্রতি বারই পাঁচ-ছ’টা করে শতরান করেছে। কিন্তু ২০২১-য়ে এই চিত্রটা অনেকটাই বদলে যাবে বলে আমি মনে করি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

virat kohli Sunil Gavaskar India vs England 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE