Advertisement
২৩ এপ্রিল ২০২৪
india vs england

বিরাট কোহালি, রবি শাস্ত্রীরা আড়ালে থেকেই ইংল্যান্ড বধের ছক কষবেন

নিভৃতবাসে থাকার সময়টাকেই পরিকল্পনা করার জন্য বেছে নেওয়া হয়েছে বলে জানালেন বোলিং কোচ ভরত অরুণ।

বিরাট কোহালি।

বিরাট কোহালি। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২১ ১৫:৪১
Share: Save:

অস্ট্রেলিয়াকে হারিয়ে দেশে ফিরেছে ভারত। ৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ইংল্যান্ড সিরিজ। তবে তার এক সপ্তাহ আগেই বিরাট কোহালিরা ঢুকে পড়বেন জৈব সুরক্ষা বলয়ে। তখনই শুরু হবে ইংরেজবধের নকশা। নিভৃতবাসে থাকার সময়টাকেই পরিকল্পনা করার জন্য বেছে নেওয়া হয়েছে বলে জানালেন বোলিং কোচ ভরত অরুণ।

ভারতের বোলিং কোচ বলেন, “অস্ট্রেলিয়ার মাটিতে আমরা অকল্পনীয় কাজ করেছি। প্রতিটা মুহূর্ত আমরা উপভোগ করেছি। জয়ের আনন্দে ভেসেছি আমরা। এবার এটাকে ভুলতে হবে। অস্ট্রেলিয়াকে পিছনে ফেলে ইংল্যান্ডের দিকে তাকাতে হবে। তার জন্য আমাদের পরিকল্পনা করতে হবে। ৭ দিন নিভৃতবাসে থাকার সময়টাকে আমরা পরিকল্পনা তৈরির জন্য ব্যবহার করব।”

চেন্নাইতে ৫ ফেব্রুয়ারি শুরু প্রথম টেস্ট। ভারতের মাটিতে ৪টি টেস্ট, ৫টি টি২০ এবং ৩টি একদিনের ম্যাচ খেলবে ইংল্যান্ড। ভরত বলেন, “আমরা জানি ইংল্যান্ড বেশ কঠিন প্রতিপক্ষ। ওদের হারাতে আমাদেরকে নিজেদের সেরাটা দিতে হবে। প্রতিটা ম্যাচই আমাদের কাছে নতুন চ্যালেঞ্জ। এমন নয় যে, অস্ট্রেলিয়ার থেকে ইংল্যান্ড ভাল দল। অস্ট্রেলিয়াকে আমরা ওদের দেশে হারিয়েছি। ৩৬ রানের কথা ভুলতে ২ দিন লেগেছিল। অস্ট্রেলিয়াকে ভুলে এবার ইংল্যান্ডের দিকে তাকাতে হবে।”

প্রথম ২ টেস্টের জন্য দল ঘোষণা করে দিয়েছে ভারত। পিতৃত্বকালীন ছুটি শেষ করে দলে ফিরেছেন অধিনায়ক বিরাট কোহালি। তিনি দলে ফেরায় ব্যাটিং যে আরও শক্তিশালী হবে তা বলাই যায়। বোলিং বিভাগেও ফিরছেন ইশান্ত শর্মা এবং যশপ্রীত বুমরা। ঘরের মাঠে আরও শক্তিশালী হয়ে নামতে চলেছে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli test cricket india vs england
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE