Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

India vs England 2021: মানসিক অবসাদে সাময়িক বিরতি! বাইলস, ওসাকাদের পথে বেন স্টোকসও

গত ২১ জুলাই বিরাট কোহলীর দলের বিরুদ্ধে দুই টেস্টের দল ঘোষণা করেছিল ইসিবি। সেই ১৭ জনের দলেও স্টোকস ছিলেন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩০ জুলাই ২০২১ ২২:৫৫
Save
Something isn't right! Please refresh.
ক্রিকেট থেকে সাময়িক ভাবে সরে দাঁড়ালেন বেন স্টোকস।

ক্রিকেট থেকে সাময়িক ভাবে সরে দাঁড়ালেন বেন স্টোকস।
ফাইল চিত্র

Popup Close

মানসিক অবসাদ ও আঙুলের চোটের জন্য ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিতে চলেছেন বেন স্টোকস। শুক্রবার ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফ থেকে এমনটাই জানানো হয়েছে। আর এই অবসাদের জন্য ভারতের বিরুদ্ধে আসন্ন পাঁচ ম্যাচের টেস্ট সিরিজেও খেলবেন না এই অলরাউন্ডার।

তবে মানসিক সমস্যার জন্য খেলোয়াড়দের বিরতি নেওয়া নতুন ঘটনা নয়। চলতি টোকিয়ো অলিম্পিক্সে মানসিক অবসাদে সরে দাঁড়িয়েছেন জিমন্যাসট সিমোনে বাইলস। এর আগে গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ এই একই সমস্যার জন্য সাময়িক বিরতি নিয়েছিলেন।

স্টোকসের সরে দাঁড়ানোর ব্যাপারে ইসিবি-র পরচালক অ্যাশলে জাইলস বলেছেন, “প্রত্যেক মানুষের জীবনে এমন কঠিন সময় আসে। সবাই মানসিক সমস্যায় ভোগে। বেন স্টোকসও ব্যাতিক্রম নয়। তবে ওর কঠিন সময়ে আমরা সবাই স্টোকসের পাশে আছি। ও খুব লড়াকু মনের ক্রিকেটার। তাই আমাদের আশা ও খুব দ্রুত মাঠে ফিরে আসবে।”

Advertisement

অনেকের মতে বাবা জেড স্টোকসের মৃত্যুশোক ভুলতে পারেননি বেন। ফাইল চিত্র

অনেকের মতে বাবা জেড স্টোকসের মৃত্যুশোক ভুলতে পারেননি বেন। ফাইল চিত্র


গত বছর ডিসেম্বরে মস্তিকের ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান স্টোকসের বাবা জেড স্টোকস। শোনা যাচ্ছে বেন তাঁর বাবার মৃত্যুশোক থেকে এখনও পুরোপুরি বেরোতে পারেননি। তাই হয়তো এমন সিদ্ধান্ত নিয়ে ফেললেন। তবে শুধু পারিবারিক সমস্যা নয়, তিনি চোটেও জেরবার ছিলেন। আইপিএল-এর প্রথম পর্বে পঞ্জাব কিংসের বিরুদ্ধে খেলার সময় ক্রিস গেলের ক্যাচ ধরতে গিয়ে বাঁহাতের কড়ে আঙুলে চোট পান স্টোকস। সেই সময় এক্সরে এবং সিটি স্ক্যানের পর তিনি প্রায় ১২ সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গিয়েছিলেন। অনেকের মতে তাঁর পুরনো চোট আবার চাগাড় দিয়েছে।

গত ২১ জুলাই বিরাট কোহলীর দলের বিরুদ্ধে দুই টেস্টের দল ঘোষণা করেছিল ইসিবি। সেই ১৭ জনের দলেও স্টোকস ছিলেন। এমনকি তাঁর অধিনায়কত্বে পাকিস্তানের বিরুদ্ধে ৩-০ ব্যবধানে একদিনের সিরিজ জিতেছিল সাহেবরা। এরপরেই এমন সিদ্ধান্ত নিয়ে ফেললেন এই অলরাউন্ডার।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement