Advertisement
০৫ মে ২০২৪
KL Rahul

India vs England Test: শেষ বেলায় কোহলী ফিরলেও প্রথম দিনের শেষে ভাল জায়গায় ভারত, শতরান রাহুলের

৮৩ রান করে জেমস অ্যান্ডারসনের বলে বোল্ড হয়ে যখন সাজঘরে ফিরছেন রোহিত, তখন ভারতের রান ১২৬।

প্রথম দিনের শেষে ভাল জায়গায় রয়েছে ভারত।

প্রথম দিনের শেষে ভাল জায়গায় রয়েছে ভারত। ছবি রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২১ ০০:২০
Share: Save:

একদিকে মেঘলা আকাশ আর অন্যদিকে টসে বিরাট কোহলীর হার। ভারতকে ব্যাট করতে পাঠানো জো রুট নিজেও হয়ত ভাবতে পারেননি লর্ডসে প্রথম দিনের শেষে তিন উইকেটে ২৭৬ রান করে ফেলবে ভারত। শতরান করেন কেএল রাহুল। তিনি অপরাজিত ১২৭ রানে। শুরুটা দেখেশুনে করেছিলেন রোহিত শর্মা ও রাহুল। মাঝেমধ্যে রোহিত হাত খুললেও নিজেকে সংযত রেখেছিলেন রাহুল।

৮৩ রান করে জেমস অ্যান্ডারসনের বলে বোল্ড হয়ে যখন সাজঘরে ফিরছেন রোহিত, তখন ভারতের রান ১২৬। ১৯৫২ সালের পর লর্ডসে এই প্রথম কোনও ভারতীয় ওপেনিং জুটি ১০০ রান তুলল। তবে রোহিত ফেরার কিছুক্ষণের মধ্যে চা পানের বিরতির আগেই অ্যান্ডারসনের বলেই আউট হন চেতেশ্বর পূজারা। ফের ব্যর্থ হলেন তিনি। ২৩ বলে ৯ রান করে স্লিপে জনি বেয়ারস্টোর হাতে ক্যাচ দিয়ে ফেরেন পূজারা।

রোহিত-পূজারা ফেরার পর দলের ইনিংস এগিয়ে নিয়ে যান রাহুল ও বিরাট। ১১৭ রানের জুটি গড়েন তাঁরা। ৮০ ওভারের পর দ্বিতীয় নতুন বল নেওয়া হয়। অলি রবিনসনের বলে স্লিপে ক্যাচ দিয়ে আউট হন বিরাট। ১০৩ বলে ৪২ রান করে ফিরতে হয় ভারত অধিনায়ককে।

ইংল্যান্ডের সফল বোলার অ্যান্ডারসন। ২০ ওভার বল করে ৫২ রান দিয়ে দু’উইকেট পেয়েছেন তিনি। ভাল বল করে ২৩ ওভারে ৪৭ রান দিয়ে একটি উইকেট পেয়েছেন রবিনসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE