Advertisement
১১ মে ২০২৪
India vs England 2021

India vs England: পঙ্কজ রায়-বিনু মাঁকড়ের ৬৯ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন রোহিত-রাহুল জুটি

১৯৫২ সালের পর লর্ডসে এই প্রথম কোনও ভারতীয় ওপেনিং জুটি ১০০ রান তুলল। শেষ বার এই কৃতিত্ব ছিল পঙ্কজ রায় এবং বিনু মাঁকড়ের। সে বার তাঁরা প্রথম উইকেটে ১০৬ রান তুলেছিলেন।

নজির রাহুল-রোহিতের।

নজির রাহুল-রোহিতের। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২১ ২১:৩৪
Share: Save:

প্রথম টেস্টের মতোই দ্বিতীয় টেস্টেও ভারতের শুরুটা ভাল করেছিলেন রোহিত শর্মা এবং কেএল রাহুল। ওপেনিং জুটিতে তাঁরা ভেঙে দিলেন ৬৯ বছর পুরনো একটি রেকর্ড।

১৯৫২ সালের পর লর্ডসে এই প্রথম কোনও ভারতীয় ওপেনিং জুটি ১০০ রান তুলল। শেষ বার এই কৃতিত্ব ছিল পঙ্কজ রায় এবং বিনু মাঁকড়ের। সে বার তাঁরা প্রথম উইকেটে ১০৬ রান তুলেছিলেন। বৃহস্পতিবার ৩৬তম ওভারে সেই রান পেরিয়ে যান রোহিত-রাহুল জুটি।

শুধু তাই নয়, লর্ডসে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামা দলের সর্বোচ্চ ওপেনিং জুটির রানও ভেঙে দিয়েছেন তাঁরা। ২০০৮-এ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টসে হেরে ব্যাট করতে নেমেছিল ইংল্যান্ড। দুই ওপেনার অ্যান্ড্রু স্ট্রস এবং অ্যালিস্টার কুক প্রথম উইকেটে ১১৪ রান তোলেন। সেই রানও পেরিয়ে গেলেন রোহিত-রাহুল জুটি। তাঁরা প্রথম উইকেটে ১২৬ রান তুলেছেন।

গত চার বছরে এই নিয়ে দ্বিতীয় বার ইংল্যান্ডের মাটিতে ওপেনিং জুটিতে একশো রান উঠল। ১২৬ রানের মাথায় ভারতকে প্রথম ঝটকা দেন জেমস অ্যান্ডারসন। রোহিত শর্মাকে তিনি বোল্ড করে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE