Advertisement
১৬ এপ্রিল ২০২৪
India vs England 2021

India vs England 2021: কোহলীর ভারতকে নিয়ে আরও ভয় পাচ্ছেন ইংরেজ অধিনায়ক রুট

সতীর্থদের সতর্ক করে দিয়ে রুট বলছেন, প্রথমত কোহলীর নেতৃত্ব, তার উপর ভারত বিশ্বমানের দল। ভারত প্রত্যাঘাতের চেষ্টা করবেই।

বিরাট কোহলীই ধুকপুকুনির কারণ ইংরেজ শিবিরে।

বিরাট কোহলীই ধুকপুকুনির কারণ ইংরেজ শিবিরে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২১ ১৮:৪০
Share: Save:

এখনও পর্যন্ত পাঁচটি ইনিংসে রান করেছেন ১২৪, গড় ২৫-ও পেরোয়নি। তবু বাকি সিরিজে সেই বিরাট কোহলীই ধুকপুকুনির কারণ ইংরেজ শিবিরে। খোদ ইংরেজ অধিনায়ক জো রুট তা স্বীকার করে নিচ্ছেন।

মঙ্গলবার রুট বলেন, ‘‘বিরাটকে যে আমরা আটকে রাখতে পেরেছি, তার পুরো কৃতিত্বটাই আমাদের বোলারদের। ওরা অসাধারণ বল করেছে। না হলে কোহলীর মতো ব্যাটসম্যানকে দমিয়ে রাখা যেত না। কিন্তু বাকি সিরিজেও সেটাই করতে হবে। না হলে সিরিজ জেতা যাবে না। ও অনবদ্য ব্যাটসম্যান। ফলে ঘুরে দাঁড়ানোর রাস্তা ঠিক খুঁজে বার করবে। তাই আমাদের চেষ্টার ত্রুটি রাখলে চলবে না।’’

দলের সবাইকে সতর্ক করে দিয়ে রুটের বক্তব্য, ‘‘প্রথমত কোহলীর নেতৃত্ব, তার উপর ভারত বিশ্বমানের দল। খুব ভাল করে জানি, ভারত প্রত্যাঘাতের চেষ্টা করবেই। ফলে আমরা সতর্ক না থাকলে মূর্খামি হবে। আমাদের আত্মতুষ্ট হলে চলবে না। বরং এখন আরও ভাল খেলতে হবে। যদি কখনও ম্যাচে আমরা এগিয়ে থাকি, সেটাকে কাজে লাগাতে হবে।’’

পাঁচ ম্যাচের সিরিজের ফল এখন ১-১। লর্ডসে দ্বিতীয় টেস্টে ভারত জিতে সিরিজে এগিয়ে গিয়েছিল। লিডসে পরের টেস্টে ইংল্যান্ড সমতা ফেরায়। ওভালে চতুর্থ টেস্ট শুরু হবে বৃহস্পতিবার থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2021 Virat Kohli joe root
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE