Advertisement
০৭ মে ২০২৪
Indian Cricket team

India vs England 2021: পয়া ট্রেন্ট ব্রিজে হ্যাটট্রিক টেস্ট জয়ের মাঝে বাধা হয়ে দাঁড়াল বৃষ্টি

শেষ দিন ক্রিকেটপ্রেমীরা শেষ দিন টানটান লড়াই দেখার অপেক্ষায় থাকলেও, দিনের শেষে সবার মনে একরাশ হতাশা। কারণ ভিলেন বৃষ্টি।

বৃষ্টির জন্য এক বলও খেলা হল না। টেস্ট ড্র হওয়ার পর হতাশ বিরাট কোহলী।

বৃষ্টির জন্য এক বলও খেলা হল না। টেস্ট ড্র হওয়ার পর হতাশ বিরাট কোহলী। ছবি - বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২১ ২১:০৫
Share: Save:

এক বলও খেলা হল না। পয়া ট্রেন্ট ব্রিজে এ বার টেস্ট জয়ের হ্যাটট্রিক করতে পারল না ভারত। খেলার পঞ্চম দিনে বাধ সাধল খারাপ আবহাওয়া ও বৃষ্টি। ফলে মাঠেই নামতে পারল না বিরাট কোহলীর ভারত। দিনের প্রথম দুই সেশন বৃষ্টির জন্য ধুয়ে যাওয়ার পরেও খেলার আশা জেগেছিল। কিন্তু চা পানের বিরতির পর আবহাওয়ার উন্নতি না হওয়ার জন্য টেস্ট অমীমাংসিত ভাবে শেষ করার সিদ্ধান্ত নেন দুই আম্পায়ার। স্বভাবতই বিরক্ত বিরাট কোহলী।

২০৯ রান তাড়া করতে নেমে ম্যাচের চতুর্থ দিন ১ উইকেটে ৫২ রান তুলেছিল ভারত। অপরাজিত ছিলেন রোহিত শর্মা ও চেতেশ্বর পূজারা। মাত্র ১৫৭ রান বাকি থাকায় গোটা দেশ জয়ের আশায় ছিল। তবে শেষ দিনের লাগাতার বৃষ্টি কোহলীর দলের সিরিজে এগিয়ে যাওয়ার ব্যাপারে বাধা হয়ে দাঁড়াল।

একই রকম হতাশ শতরানকারী জো রুট। ছবি - বিসিসিআই

একই রকম হতাশ শতরানকারী জো রুট। ছবি - বিসিসিআই

টানা বৃষ্টি ও খারাপ আলোর জন্য প্রথম দুটো সেশন আগেই নষ্ট হয়ে গিয়েছিল। পরিস্থিতি বোঝার জন্য মাঠ কর্মীদের সঙ্গে বারবার কথা বলছিলেন দুই আম্পায়ার। সঙ্গে ছিলেন দুই অধিনায়ক। শেষ দিন ক্রিকেটপ্রেমীরা টানটান লড়াই দেখার অপেক্ষায় থাকলেও দিনের শেষে সবার মনে একরাশ হতাশা। কারণ ভিলেন বৃষ্টি।

ট্রেন্ট ব্রিজ টেস্টের এই ঘটনা ২০০৪ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চেন্নাই টেস্টের কথা মনে পড়িয়ে দেয়। সেই টেস্ট জিততে হলে ভারতের দরকার ছিল ২২৯ রান। চতুর্থ দিন ১৯ রানে সাজঘরে ফিরে গিয়েছিলেন দুই ওপেনার বীরেন্দ্র সহবাগ ও যুবরাজ সিংহ। তবে পঞ্চম দিন আর মাঠে নামার সুযোগ আসেনি। কারণ বৃষ্টির জন্য ধুয়ে যায় সেই টেস্ট।

এ বারও সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটল। ফলে ১২ অগস্ট থেকে লর্ডসে শুরু হতে চলা দ্বিতীয় টেস্টের জন্য টিম ইন্ডিয়াকে অপেক্ষা করতেই হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE