Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mohammed Shami

India vs England 2021: ফের বিলেতে শামির শাসন, ইংল্যান্ডে ব্যাট হাতে সাত বছর আগেও জ্বলে উঠেছেন

২০১৪ সালে নটিংহ্যামে ভারতের রানকে ৪৫৭-তে পৌঁছে দিয়েছিলেন শামি। বল হাতেও দুটি উইকেট নিয়েছিলেন তিনি।

অর্ধ শতরান শামির

অর্ধ শতরান শামির টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২১ ১৯:২২
Share: Save:

ইংল্যান্ডে খেলতে এলেই জ্বলে ওঠেন মহম্মদ শামি। শুধু বল হাতে নয়, ব্যাট হাতেও। ইংল্যান্ডের বিরুদ্ধে সে দেশে গিয়ে দু’বার অর্ধশতরান করে ফেললেন বাংলার জোরে বোলার।

২০১৪ সালে নটিংহ্যামের পর এবার লর্ডস। আগের বার ৮১ বলে ৫১ রান করে অপরাজিত ছিলেন তিনি। এবার জিমি অ্যান্ডারসন, মার্ক উড, মইন আলিদের বিরুদ্ধে মাত্র ৬৭ বলে অর্ধশতরান করে ফেললেন শামি। সাত বছর আগে ১১ নম্বরে নেমেছিলেন শামি। এই ইনিংসে নামেন নয় নম্বরে।

নটিংহ্যামে ভারতের রানকে ৪৫৭-তে পৌঁছে দিয়েছিলেন শামি। বল হাতেও দুটি উইকেট নিয়েছিলেন। তাঁর অপরাজিত ৫১ রানের ইনিংসে ছিল ছয়টি চার, একটি ছয়। সোমবারের ইনিংসেও রয়েছে ছয়টি চার, একটি ছয়।

সোমবার লর্ডসে দ্বিতীয় ইনিংসে ঋষভ পন্থের উইকেট হারিয়ে যখন সমস্যায় পড়েছিল ভারত, ঠিক সেই সময় দলকে টেনে তোলেন শামি ও যশপ্রীত বুমরা। আক্রমণের মেজাজে ছিলেন শামি। খারাপ বল পেলেই শট মেরেছেন। অর্ধশতরানে পৌঁছনোর আগে পরপর দুই বলে চার ও ছয় মারেন শামি। তিনি যখন ব্যাট করতে নামেন, ভারতের রান তখন সাত উইকেটে ১৯৪। আউট হয়ে ফিরেছেন পন্থ। সেখান থেকে মধ্যাহ্নভোজের বিরতিতে যাওয়ার আগে ভারতকে ২৮৬ রানে পৌঁছে দেন শামি ও বুমরা। এবারেও বল হাতে প্রথম ইনিংসে দুটি উইকেট নিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE