Advertisement
২৬ এপ্রিল ২০২৪
rishabh pant

India vs England: পন্থের গ্লাভস থেকে টেপ খুলতে বাধ্য করলেন আম্পায়ার, কারণ জানেন?

দাউইদ মালানের ক্যাচ নেওয়ার সময় পন্থের গ্লাভসে টেপ লাগানো ছিল। লয়েড বলেন মালানকে ফিরিয়ে আনা উচিত।

নিয়ম ভাঙলেন ঋষভ পন্থ।

নিয়ম ভাঙলেন ঋষভ পন্থ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২১ ১৭:৪০
Share: Save:

উইকেটের পিছনে গ্লাভস হাতে দায়িত্ব পালনের সময় নিয়ম ভাঙলেন ঋষভ পন্থ। গ্লাভসে টেপ জড়িয়ে রেখেছিলেন ভারতীয় উইকেটরক্ষক। কিন্তু নিয়ম বিরুদ্ধ সেই কাজ করায় টেপ খুলতে বাধ্য করলেন আম্পায়ার।

পন্থের গ্লাভসের অনামিকায় টেপ লাগানো ছিল। ক্রিকেটের নিয়ম অনুযায়ী উইকেটরক্ষক যদি গ্লাভস পরেন তা হলে তর্জনী এবং বুড়ো আঙুলে টেপ লাগানো যেতে পারে। তার বাইরে অন্য কোনও আঙুলে টেপ লাগানোর নিয়ম নেই। সেই কারণেই পন্থের গ্লাভস থেকে টেপ খুলতে নির্দেশ দেন আম্পায়ার। লিডসে টেস্টের দ্বিতীয় দিনে দেখা গেল বিরাট কোহলী পন্থের গ্লাভস থেকে টেপ খুলে দিচ্ছেন।

সেই ঘটনার সময় ধারাভাষ্য দিচ্ছিলেন নাসের হুসেন এবং ডেভিড লয়েড। তাঁরা বুঝিয়ে দেন কেন গ্লাভস থেকে টেপ খুলতে বলা হচ্ছিল। হুসেন বলেন, “টেপ লাগানোর বিষয় অনেক নিয়ম আছে ক্রিকেটে। আমরা তৃতীয় আম্পায়ার রিচার্ড ইলিংওর্থের থেকে শুনতে পাচ্ছি গ্লাভসে ওই ভাবে টেপ লাগানো যায় না। সেই জন্য টেপ খুলতে বলা হচ্ছে।”

দাউইদ মালানের ক্যাচ নেওয়ার সময় পন্থের গ্লাভসে টেপ লাগানো ছিল। লয়েড বলেন মালানকে ফিরিয়ে আনা উচিত। পন্থের এই ঘটনা যদিও বড় আকার নেয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rishabh pant India vs England 2021 Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE