Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

India vs England 2021: আরও পতন কোহলীর, চতুর্থ টেস্টের আগেই ভারত অধিনায়ককে টপকালেন রোহিত শর্মা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০১ সেপ্টেম্বর ২০২১ ১৬:০৬
বিরাটকে টপকালেন রোহিত (বাঁ দিকে)

বিরাটকে টপকালেন রোহিত (বাঁ দিকে)
ছবি পিটিআই

ইংল্যান্ড সিরিজে খারাপ ছন্দের জের। আইসিসি-র টেস্ট ব্যাটসম্যানদের ক্রমতালিকায় আরও পতন হল বিরাট কোহলীর। ভারত অধিনায়ক নেমে গেলেন ছ’নম্বরে। তাঁকে টপকে পাঁচে উঠে এলেন রোহিত শর্মা। অন্য দিকে, সিরিজে দুর্দান্ত ছন্দে থাকার সুবাদে দীর্ঘ ছ’বছর পর ক্রমতালিকায় শীর্ষে চলে এলেন জো রুট।

ইংল্যান্ডের বিরুদ্ধে এখনও পর্যন্ত সময়টা একেবারেই ভাল যায়নি কোহলীর কাছে। নটিংহ্যামে প্রথম টেস্টে শূন্য দিয়ে শুরু হয়েছিল সফর। তার পরের চার ইনিংসে একটি অর্ধশতরান এসেছে তাঁর ব্যাট থেকে। মোট রান মাত্র ১২৪। গড় ক্রমশ কমছে। অন্য দিকে, রোহিত মোটামুটি ভালই ছন্দে রয়েছেন। লর্ডসের ব্যর্থতা বাদ দিলে লিডসে তাঁর ব্যাটে রান এসেছে। স্বাভাবিক কারণেই তিনি টপকে গিয়েছেন কোহলীকে।

এই মুহূর্তে রোহিতের রেটিং পয়েন্ট ৭৭৩। কোহলীর থেকে সাত পয়েন্টে এগিয়ে রয়েছেন। চলতি সিরিজে তিনটি টেস্টে রোহিত ২৩০ রান করেছেন। টেস্টে এই প্রথম ব্যাটসম্যানদের তালিকায় প্রথম পাঁচে এলেন রোহিত। ঋষভ পন্থ আটে ছিলেন। তিনি প্রথম ১০ থেকে বেরিয়ে এই মুহূর্তে ১২ নম্বরে রয়েছেন।

Advertisement

রুট টপকেছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনকে। তিনটি টেস্টের প্রতিটিতেই তিনি শতরান করেছেন। সিরিজ শুরু হওয়ার সময় তিনি পাঁচে ছিলেন। ধারাবাহিকতার কারণে শীর্ষে উঠতে সময় লাগেনি।


এখনও পর্যন্ত ইংল্যান্ডে একটি টেস্টেও খেলেননি। কিন্তু বোলারদের তালিকায় দু’নম্বরেই রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। চলতি সিরিজে ভাল খেলার সুবাদে যশপ্রীত বুমরাও বোলারদের তালিকায় প্রথম দশে ঢুকে পড়েছেন।

আরও পড়ুন

Advertisement