Advertisement
০৭ মে ২০২৪
rohit sharma

India vs England 2021: ওভালের ১২৭-কে নিজের সেরা ইনিংস বলছেন রোহিত, শতরান মাথায় ছিল না ম্যাচের সেরার

ভারতের ওপেনারের কাছে এটাই সেরা শতরান।

রোহিত শর্মা

রোহিত শর্মা ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২১ ২৩:৩৫
Share: Save:

ওভালে রুটদের হারিয়ে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন রোহিত শর্মা। প্রথম ইনিংসে মাত্র ১১ রানে আউট হলেও দ্বিতীয় ইনিংসে ১২৭ রান করে ভারতকে শক্ত ভিতের উপর দাঁড় করিয়ে দিয়েছিলেন তিনি। সেই ভিতে ভর করেই ৪৬৬ রানে ইনিংস শেষ করে ভারত। এটাই ভারতের বাইরে রোহিতের প্রথম শতরান। তবে শতরানের কথা মাথায় ছিল না রোহিতের।


ভারতের ওপেনারের কাছে এটাই সেরা শতরান। রোহিত বলেন, "আমরা প্রায় ১০০ রানে পিছিয়ে ছিলাম। আমাদের লক্ষ্য ছিল ৩৭০-এর আশপাশে দলের লিড নিয়ে যাওয়া। সেই পরিস্থিতিতে আমি শতরান করতে পেরেছি। এটা বিশেষ অনুভুতি। আমি শতরান নিয়ে ভাবিনি। দলকে ভাল জায়গায় নিয়ে যেতে চেয়েছিলাম। সেটা করতে পেরেছি। বিদেশের মাটিতে এটাই আমার প্রথম শতরান। সেই কারণে এটাই সেরা।"
সতীর্থ ব্যাটসম্যানদেরও কৃতিত্ব দিয়েছেন রোহিত। তিনি বলেন, "আমাদের ব্যাটসম্যানরাও ভাল ব্যাট করছে। আমরা জানতাম আমাদের উপর চাপ থাকবে। আমরা শুধু নিজেদের কাজটা ঠিক ভাবে করে গিয়েছি।”

ডারহামের প্রস্তুতিই বদলে দিয়েছে গোটা দলকে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে হারের পর টেকনিকে উন্নতি ঘটিয়ে সাফল্য পেয়েছেন তাঁরা। এমনই দাবি রোহিতের। তিনি বলেন, "বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পরে ২০-২৫ দিন যে সময়টা আমরা পেয়েছিলাম সেটাকে কাজে লাগিয়েছি। ব্যাটিংয়ের উন্নতি করেছি। লিডসে কঠিন পরীক্ষার মুখে পড়তে হলেও ঘুরে দাঁড়িয়েছি।"
শতরান করলেও চোটের কারণে ফিল্ডিং করতে নামতে পারেননি রোহিত। তবে দল জেতায় তৃপ্ত তিনি। রোহিত বলেন, "নামার ইচ্ছে ছিল। তা হয়নি। ফিজিও প্রতি মুহুর্তেই আমার চোটের উপর নজর রেখেছিলেন।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE