Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Virat Kohli

উইলিয়ামসনের কোন নজির ছুঁলেন বিরাট কোহলী?

অধিনায়ক হিসেবে দুজনেরই ঝুলিতে রয়েছে ১১টি করে অর্ধ শতরান।

মাঠের বাইরে দারুণ বন্ধুত্ব হলেও বাইশ গজের যুদ্ধে দুজনের লড়াই চলছে।

মাঠের বাইরে দারুণ বন্ধুত্ব হলেও বাইশ গজের যুদ্ধে দুজনের লড়াই চলছে। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২১ ১৭:৪৬
Share: Save:

তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ভারত ৮ উইকেটে হারলেও ফের নতুন নজির গড়লেন বিরাট কোহলী। নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনকে ছুঁয়ে ফেললেন তিনি। অধিনায়ক হিসেবে দুজনেরই ঝুলিতে রয়েছে ১১টি করে অর্ধ শতরান।

মঙ্গলবার রাতে ৭৭ রানে অপরাজিত থেকে উইলিয়ামসনকে ছুঁলেন ভারত অধিনায়ক। অধিনায়ক হিসেবে উইলিয়ামসনের ঝুলিতে ছিল ১১টি অর্ধ শতরান। চলতি সিরিজে প্রথম ম্যাচে শুন্যে ফিরলেও দ্বিতীয় ম্যাচেও ৭৩ রানে অপরাজিত ছিলেন বিরাট। ইংল্যান্ডের বিরুদ্ধে পরবর্তী ম্যাচ গুলোতে ছন্দে থাকলে অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি অর্ধ শতরান করার নজির গড়ে ফেলতে পারেন বিরাট।

আন্তর্জাতিক মঞ্চে টি-টোয়েন্টিতে মোট রানের বিচারে অবশ্য উইলিয়ামসনের থেকে অনেকটাই এগিয়ে রয়েছেন কোহলী। ৮৮টি ম্যাচে ৩০৭৮ রান করেছেন। সর্বোচ্চ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অপরাজিত ৯৪। সঙ্গে রয়েছে ২৭টি অর্ধ শতরান। অন্যদিকে উইলিয়ামসন ৬৭ টি ম্যাচে করেছেন ১৮০৫ রান। ১৩টি অর্ধ শতরান করেছেন। সর্বোচ্চ ভারতের বিরুদ্ধে ৯৫।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE