Advertisement
১১ মে ২০২৪
Southampton Test

WTC Final 2021: বর্ণবিদ্বেষী মন্তব্য করায় মাঠ থেকে বার করে দেওয়া হল দুই দর্শককে

মাঠে থাকা দুই দর্শক বর্ণবিদ্বেষী ভাষা ব্যবহার করেছেন নিউজিল্যান্ডের খেলোয়াড়দের উদ্দেশে।

নিউজিল্যান্ডের ক্রিকেটারদের বর্ণবিদ্বেষী মন্তব্য করা হয়।

নিউজিল্যান্ডের ক্রিকেটারদের বর্ণবিদ্বেষী মন্তব্য করা হয়। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২১ ০৯:২৩
Share: Save:

পঞ্চম দিনের ম্যাচে মাঠ থেকে বার করে দেওয়া হল দুই দর্শককে। মঙ্গলবার এমনই কঠোর সিদ্ধান্ত নিল আইসিসি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত বনাম নিউজিল্যান্ড ম্যাচ চলাকালীন মাঠের মধ্যে দুই দর্শক বর্ণবিদ্বেষী মন্তব্য করায় তাঁদের বার করে দিল আইসিসি।

নেটমাধ্যমে এক সমর্থক দাবি করেন, মাঠে থাকা দুই দর্শক বর্ণবিদ্বেষী ভাষা ব্যবহার করছেন নিউজিল্যান্ডের ক্রিকেটারদের উদ্দেশে। বিশেষ করে আক্রমণ করা হয় রস টেলরকে। সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয় আইসিসি। তাদের পক্ষে ক্ল্যারি ফারলংয়ের নজরে আসে পোস্টটি। কিছুক্ষণের মধ্যেই সেই ব্যক্তিদের চিহ্নিত করে মাঠ থেকে বার করে দেওয়া হয়। নেটমাধ্যমেই সেই কথা জানান ফারলং।

যে নেটাগরিক ঘটনাটি আইসিসি-র নজরে নিয়ে আসেন তিনি মাঠে উপস্থিত ছিলেন না। সম্প্রচার দেখে ঘটনাটি নজরে আসে তাঁর। তিনি লেখেন, ‘মাঠের দর্শকদের ব্যবহার কেউ লক্ষ্য করছে? নিউজিল্যান্ড দলের উদ্দেশে কটূক্তি করছে এক দর্শক। টেলরের উদ্দেশে বর্ণবিদ্বেষী মন্তব্যও করা হচ্ছে।’ ফারলং তাঁকে টুইট করে লেখেন, ‘তোমাকে জানাতে চাই যে কটূক্তি করার জন্য দুই জন ব্যক্তিকে চিহ্নিত করা গিয়েছে এবং তাদের বার করে দেওয়া হয়েছে। ধন্যবাদ। আমরা কখনোই এমন আচরণকে প্রশ্রয় দিই না।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE