Advertisement
২০ এপ্রিল ২০২৪
India

WTC Final 2021: ঋদ্ধিমান সাহাকে রেখে বিশ্ব টেস্ট ফাইনালের দল সাজালেন বিরাট কোহলী

১৮ জুন সাদাম্পটনের রোজ বোল স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিরুদ্ধে নামবে বিরাট কোহলীর দল। এর আগে সোমবার ১৫ সদস্যের দল ঘোষণা করা হল।

বিশ্ব টেস্ট ফাইনালের ১৫ জনের দলে রয়েছেন ঋদ্ধিমান সাহা।

বিশ্ব টেস্ট ফাইনালের ১৫ জনের দলে রয়েছেন ঋদ্ধিমান সাহা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ১৯:০৬
Share: Save:

১৮ জুন সাদাম্পটনের রোজ বোল স্টেডিয়ামে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ডের বিরুদ্ধে নামার আগে ১৫ সদস্যের দল ঘোষণা করে দিল ভারত। ১৫ জনের এই দলে প্রত্যাশামতোই রয়েছেন পাঁচ জোরে বোলার ও দুই স্পিনার। তবে বঙ্গ ক্রিকেট প্রেমীদের জন্য সুখবর। এই দলে ঋষভ পন্থের সঙ্গে দলে রয়েছেন ঋদ্ধিমান সাহা।

ফাইনালের আগে নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচে পন্থ ৯৪ বলে ১২১ রানে অপরাজিত ছিলেন। তেমনই ব্যাটে রান করে নিজের দাবি তৈরি করেছিলেন বঙ্গ উইকেট রক্ষক। দ্বিতীয় দিনে ৫৮ রানে অপরাজিত ছিলেন ঋদ্ধি। সেই সুবাদেই এ বার ১৫ জনের দলে তাঁকে বেছে নিলেন বিরাট কোহলী।

ইংল্যান্ডের খামখেয়ালি আবহাওয়াতে লাল বলের ক্রিকেটে রোহিত শর্মার অভিজ্ঞতা তেমন নেই। এর আগে এই সাদাম্পটনেই একটি মাত্র টেস্ট খেলেছিলেন 'হিট ম্যান'। তবুও তাঁকে ওপেনার হিসেবে দলে নেওয়া হয়েছে। তাঁর সঙ্গে আর এক ওপেনার হিসেবে রয়েছেন তরুণ শুভমন গিল। সেই জন্য ময়াঙ্ক আগরওয়াল ও কে এল রাহুলকে বাইরে থাকতে হচ্ছে। আইপিএল চলার সময় বিলেতে গিয়ে কাউন্টি খেলতে শুরু করেছিলেন হনুমা বিহারী। তাঁকেও দলে রাখা হয়েছে।

১৫ সদস্যের ভারতীয় দল।

১৫ সদস্যের ভারতীয় দল। গ্রাফিক: শৌভিক দেবনাথ

এ দিকে টেস্ট ফাইনালের ১৫ জনের দলে পাঁচ জোরে বোলার রয়েছেন। যশপ্রীত বুমরা, ইশান্ত শর্মা, মহম্মদ শামি, উমেশ যাদবের সঙ্গে জায়গা করে নিয়েছেন মহম্মদ সিরাজ। তাই শার্দূল ঠাকুর সুযোগ পেলেন না।

অক্ষর পটেল এই সফরে থাকলেও রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাডেজা যে আগে সুযোগ পাবে সেটা আগে জানা ছিল। ১৫ জনের দলে এই দুই স্পিনারকে প্রাধান্য দেওয়া হয়েছে। গত অস্ট্রেলিয়া সফরে সিডনিতে শেষ টেস্ট খেলেছিলেন জাড্ডু। সেই টেস্টে চোট পাওয়ার জন্য বেশ কয়েক মাস মাঠের বাইরে ছিলেন এই বাঁহাতি অলরাউন্ডার। তবে চোট সারিয়ে আইপিএল-এর পর্বে নিজেকে প্রমাণ করেছিলেন জাডেজা। তাই তাঁকেও দলে রাখা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE