Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

India vs Sri Lanka: ‘ঘুরতে আসেনি কেউ’, পাড়িক্কল, রুতুরাজদের নিয়ে বললেন দ্রাবিড়

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৯ জুলাই ২০২১ ১০:৫৮
দলের ওপর আস্থা দ্রাবিড়ের।

দলের ওপর আস্থা দ্রাবিড়ের।
—ফাইল চিত্র

ক্রুণাল পাণ্ড্য-সহ নয় জন ভারতীয় ক্রিকেটার নিভৃতবাসে। এমন অবস্থায় একাধিক ক্রিকেটারের অভিষেক। শ্রীলঙ্কা সফরে নীল জার্সিতে বহু নতুন মুখ দেখল ভারত। একাধিক ক্রিকেটারকে প্রথম একাদশে সুযোগ দেওয়া নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে ক্রিকেট মহলে। তবে প্রশিক্ষক রাহুল দ্রাবিড়ের মতে সুযোগ পাওয়াই উচিত তরুণ ক্রিকেটারদের।

ভারতীয় দলে সুস্থ ১১ জন ক্রিকেটারকেই বুধবার নামিয়ে দেওয়া হয়েছিল শ্রীলঙ্কার বিরুদ্ধে। পাঁচ জন ব্যাটসম্যান এবং ছয় জন বোলার নিয়েও প্রায় জয়ের কাছাকাছি পৌঁছে গিয়েছিল ভারত। শেষ ওভারে গিয়ে হারতে হয় শিখর ধবনদের। দ্রাবিড় বলেন, “একদিনের সিরিজ জিতে নেওয়ার পর আমরা বেশ কিছু নতুন ক্রিকেটারকে সুযোগ দিয়েছিলাম। টি২০ সিরিজে যদিও পরিস্থিতি আমাদের বাধ্য করেছে সিরিজ জেতার আগেই প্রথম একাদশে একাধিক পরিবর্তন করতে। তবে আমি মনে করি কোনও ক্রিকেটারকে যদি নির্বাচন করা হয়ে থাকে তবে সে প্রথম একাদশে খেলার যোগ্য বলেই করা হয়েছে। ১৫ জনের দল হোক বা ২০ জনের, সকলেই আন্তর্জাতিক ক্রিকেটে খেলার জন্য তৈরি বলেই নেওয়া হয়েছে। আমার মনে হয় না ঘুরতে আসার জন্য কোনও ক্রিকেটারকে পাঠিয়েছে নির্বাচকরা।”

বুধবার টি২০ ক্রিকেটে অভিষেক ঘটে দেবদত্ত পাড়িক্কল, রুতুরাজ গায়কোয়াড়, নিতীশ রানা এবং চেতন শাকারিয়ার। শ্রীলঙ্কার স্লো পিচে কেউই সেই ভাবে নিজেকে মেলে ধরতে পারেননি। দ্রাবিড় বলেন, “আমার দলে ২০ জন রয়েছে। প্রত্যেকে নিজেদের প্রমাণ করেছে বলেই সুযোগ পেয়েছে। ভারতীয় দলে সুযোগ পাওয়া খুব সহজ নয়। সব সময় সম্ভব হয় না প্রত্যেক ক্রিকেটারকে সুযোগ দেওয়া, তবে যত বেশি সম্ভব ক্রিকেটারকে সুযোগ দেওয়া উচিত।”

Advertisement

দ্রাবিড়ের মতে প্রত্যেক ক্রিকেটার জাতীয় দলের টুপি অর্জন করে নিয়েছে। তিনি বলেন, “করোনার জন্য ২০ জনের দল বেছে নেওয়া হয়েছে। দলে নেওয়া হয়েছে মানে প্রথম একাদশে খেলতে পারবে ভেবেই নেওয়া হয়েছে। জাতীয় দলের টুপিটা অর্জন করে নিয়েছে ওরা। আমার মনে হয় এই দলের প্রত্যেকে প্রথম একাদশে খেলার যোগ্য।”

আরও পড়ুন

Advertisement