Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Hardik Pandya

India vs Sri Lanka: চারটি ভারতীয় দলের স্বপ্ন দেখছেন হার্দিক পাণ্ড্য

শুক্রবার ভারতীয় দলের জার্সি গায়ে প্রথম ম্যাচে খেলেছেন নীতীশ রানা, রাহুল চাহার, চেতন সাকারিয়া, কৃষ্ণাপ্পা গৌতম এবং সঞ্জু স্যামসন। ১৯৮০-র পর এই প্রথম একই ম্যাচে পাঁচজনের অভিষেক হয়।

হার্দিকের অভিনব স্বপ্ন

হার্দিকের অভিনব স্বপ্ন ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২১ ১৮:৪৪
Share: Save:

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় দল নিয়ে সিরিজ জিতেছে ভারত। শনিবার সেই দলেও ছিল ছ’টি পরিবর্তন, যাঁর মধ্যে পাঁচজনের অভিষেক হয়। অর্থাৎ ভারতের কার্যত তৃতীয় দল নেমেছিল। শেষ ম্যাচে হারলেও সিরিজ জিততে সমস্যা হয়নি।

ভারতীয় দলের অলরাউন্ডার হার্দিক পাণ্ড্য মনে করেন, ভারতের ক্ষমতা রয়েছে আরও দুটি দল নামানোর। সেই দল নিয়েও বিশ্বের যে কোনও প্রতিযোগিতা জেতার ক্ষমতা রয়েছে তাঁদের।

শুক্রবার ম্যাচের পর হার্দিক বলেছেন, “ভারতীয় দলে যে পরিমাণ প্রতিভা এখন রয়েছে তাতে আমার মনে হয় আরও দুটো দল তৈরি করতে পারি আমরা। সেই দল বিশ্বের যে কোনও প্রতিযোগিতা জেতার ক্ষমতা রাখবে।”

শুক্রবার ভারতীয় দলের জার্সি গায়ে প্রথম খেলেছেন নীতীশ রানা, রাহুল চাহার, চেতন সাকারিয়া, কৃষ্ণাপ্পা গৌতম এবং সঞ্জু স্যামসন। ১৯৮০-র পর এই প্রথম একই ম্যাচে পাঁচজনের অভিষেক হয়। দল হারলেও প্রত্যেকে নিজের মতো করে অবদান রেখেছেন।

এই সিরিজে নিয়মিত বোলিং করতে দেখা গিয়েছে হার্দিককে। তাঁর বোলিং নিয়ে সম্প্রতি যে প্রশ্ন উঠেছিল, তা অনেকটাই কমেছে। নিজের খেলা নিয়ে হার্দিক বলেছেন, “জীবনে প্রতিনিয়ত উন্নতি করতে হবে। সেটা ক্রিকেটার হিসেবেই হোক বা সাধারণ মানুষ হিসেবে, আমিও সেটাই করি। ভুল হয়, ব্যর্থ হই, কিন্তু ব্যর্থতার দিনেও উচ্ছ্বাস। খেলাধুলোয় ব্যর্থতার মুখ সবাইকেই দেখতে হয়। সেখান থেকে শিক্ষা নিয়ে ফেরাটাই আসল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE